আকাশপথ বন্ধ হল ভারতের অনুরোধে


আকাশপথ বন্ধ

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারত। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ চলাকালীন আকাশে উড়তে পারবে না কোন বিমান। ম্যাচের সময় ওল্ড ট্রাফোর্ডের আকাশপথ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। নিরাপত্তার জন্যই এমনটি করা হয়েছে বলে জানিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

কিন্তু আসল কারণ, নিরাপত্তা নাও হতে পারে। লিডসের হেডিংলিতে লিগপর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে ভারত। যেখানে একটি ব্যক্তিগত বিমান থেকে ভারত বিরোধী একটি ব্যানার উড়াতে দেখা যায়। যাতে লেখা ছিলো ‘কাশ্মীরের জন্য ন্যায় চাই। ’ যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সেমিফাইনালের জন্য ম্যানচেস্টারের আকাশ পথ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এই ব্যাপারে বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ‘আমরা নিরাপত্তা বেষ্টনী ভাঙা এবং ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলাম। ইসিবি বিসিসিআই সিইও রাহুল জহুরিকে জানিয়েছে, ওল্ড ট্রাফোর্ডের আকাশ পথ আজকের জন্য 'নো ফ্লাই জোন' করে দেওয়া হয়েছে। ’

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ম্যাচের আগে এই লিডসেই একই ধরনের ঘটনা ঘটে পাকিস্তানের ম্যাচেও। আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচের সময় একইরকম বিমানের পেছনে, বেলুচিস্তানে পাকিস্তান সেনাবাহিনীর দমন-পীড়নের বিরুদ্ধে স্লোগান উড়াতে।

রেদওয়ানুল/আওয়াজবিডি