আওয়াজবিডি ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১১ জুন ২০১৯

শ্রীলঙ্কা নয়, বৃষ্টিই আজ বাংলাদেশের বড় প্রতিপক্ষ!

ব্রিস্টল

সেমিতে উঠতে গেলে আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। বিশ্বকাপ শুরুর আগে যেকয়টি ম্যাচ টাইগারদের জয়ের টার্গেট হিসেবে ধরা হচ্ছিল তার অন্যতম একটি ছিল এই ম্যাচ।

তাছাড়া প্রথম তিন ম্যাচের একটিতে জিতে সেমি ফাইনালে যেতে হলে শেষ ছয় ম্যাচে অন্তত চারটি জয় টাইগারদের। এই ম্যাচে তাই জয় ভিন্ন কিছু ভাবতেই পারছেনা টাইগাররা। তবে ব্রিস্টলের আবহাওয়া পূর্বাভাস বলছে বৃষ্টির বাঁধায় পন্ড হয়ে যেতে পারে ম্যাচটি, যা হলে দারুন হুমকির মুখে পড়বে বাংলাদেশের সেমি ফাইনাল স্বপ্ন।

গত দেড় দুই বছর ধরে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পেয়েছে অন্যরকম এক আবহ। বিশেষ করে টাইগারদের সাবেক কোচ চন্ডিকা হাথুরাসিংহা ২০১৭ এর অক্টোবরে হঠাত করে বাংলাদেশের কোচিং ছেড়ে শ্রীলঙ্কার কোচ হিসেবে যোগ দেওয়ার পর থেকে দুদলের ম্যাচ মানেই সমর্থকদের মধ্যে থাকে অন্যরকম এক উৎসাহ। যদিও সামগ্রিক রেকর্ড বিচারে শ্রীলঙ্কা এগিয়ে থাকলেও সাম্প্রতিক পার্ফরম্যান্স, এমনকি র্যাংকিংয়েও এগিয়ে টাইগাররা। নিজেদের মুখোমুখি হওয়া শেষ পাঁচ একদিনের ম্যাচের দুটিতেই টাইগাররা জিতেছে যথাক্রমে ১৬৩ ও ১৩৭ রানের বিশাল ব্যবধানে। তবে এত রেকর্ড পরিসংখ্যান কোন কিছুই আজ হিসাবে আসবেনা যদি বিস্টলের বৃষ্টি না থামে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টিতে আজকের ম্যাচ ধুয়ে যাওয়ার সম্ভাবনা খুব বেশি।

সেটি হলে দারুন হতাশার ব্যাপার হবে টাইগারদের জন্য।

আজ ব্রিস্টলের আবহাওয়া কেমন থাকবে, সেটির নিয়ন্ত্রণ নেই কারোর হাতেই। পূর্বাভাসে বলা হচ্ছে সারাদিনই থেমে থেমে চলবে বৃষ্টি, যেটি সত্যি হলে ম্যাচ পন্ড হওয়ার শঙ্কাই বেশি। আবার ইংল্যান্ডের আবহাওয়ার যে কিছুক্ষন পর পরই রঙ পালটায়, তাতে খেলা কিছু হলেও হতে পারে। সমর্থকরা তো অবশ্যই, টাইগাররাও মনেপ্রানে চাইছেন খেলাটা হোক। খেলা হলে আমরা জিতবই—এমন কোনো নিশ্চয়তা নেই। কিন্তু খেলা না হলে খুব আফসোস থেকে যাবে। ম্যাচ পণ্ড হওয়া অবশ্য কারোরই কাম্য নয়। টাইগারদের সামনে তাই আজ শ্রীলঙ্কার চেয়ে বড় প্রতিপক্ষ আবহাওয়া ও বৃষ্টিই।

Loading...