ট্রাম্পের টুইট হাইড করল টুইটার


ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইট তার প্রোফাইল থেকে লুকিয়ে রেখেছে টুইটার কর্তৃপক্ষ।

বলা হয়েছে, ওই টুইটটি সহিংসতার প্রশংসা বিষয়ক আইন লঙ্ঘন করেছে। তবে ট্রাম্পের ওই টুইটটি মুছে ফেলা হয়নি। তার মূল টুইটের ওপর একটি সতর্কতা জুড়ে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ, যা ক্লিক করলেই দেখা যাচ্ছে। পাশেই ভিউ বাটনে ক্লিক করলেই ট্রাম্পের মূল টুইট খুলে যাচ্ছে।

ওই সতর্কতায় বলা হয়েছে, টুইটার স্থিরভাবে সিদ্ধান্ত নিয়েছে যে, ওই টুইটটি ওখানে জনগণের স্বার্থে থাকা উচিত। টুইটার ও হোয়াইট হাউজের মধ্যে উত্তেজনাকর অবস্থার এটা সর্বশেষ পরিস্থিতি। এরই মধ্যে সামাজিক যোগাযোগ বিষয়ক মাধ্যমগুলোর বিরুদ্ধে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিস শহরে একজন কৃষ্ণাঙ্গ মৃত্যুবরণ করে পুলিশের নির্যাতনে। এ নিয়ে সেখানে তীব্র উত্তেজনা বিরাজ করছে। আগুন জ্বালিয়ে দেয়া হচ্ছে বিভিন্ন স্থানে। চলছে লুটপাট। এ নিয়ে টুইট করেছেন ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, তিনি সেখানে ন্যাশনাল গার্ড পাঠাবেন। যদি লুটপাট শুরু হয় তাহলে তারা গুলি করা শুরু করবে। তার প্রথম এই টুইটের পরেই দ্বিতীয় টুইট ‘হাইড’ করেছে টুইটার।

বলা হয়েছে, এতে সহিংসতার প্রশংসা বিষয়ক নিয়ম লঙ্ঘন হয়েছে। তবে টুইট মুছে না দিয়ে সেখানে সতর্কতা জুড়ে দেয়ার মাধ্যমে টুইটই নিজের নিয়ম ভঙ্গ করেছে বলে বলা হচ্ছে।

সূত্র: বিবিসি

এসএম/আওয়াজবিডি

ads