কোয়ারেন্টাইন ভেঙে বান্ধবীর সঙ্গে লুকা জোভিক, হতে পারে জেল


corona

বাংলাদেশের মানুষজনের মধ্যে এখনও সচেতনতার ভীষণ অভাব। কোয়ারেন্টাইনের বন্ধন দিয়ে তাই বেশিরভাগ মানুষকে ঘরে বেঁধে রাখা যাচ্ছে না। করোনাভাইরাসের ভয়াবহতা কতটা, সেটি এখনও অনুধাবন করতে পারছেন না অনেকে। এই দেশে এমনটা হওয়া অস্বাভাবিক নয়।

তবে স্পেনের মতো উন্নত দেশে যদি কেউ কোয়ারেন্টাইন বিধি মানতে না চান, আর তিনি যদি হন আবার তারকা ফুটবলার। তাহলে ব্যাপারটা কেমন দেখায়?

 
হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমন কাণ্ডই ঘটিয়ে বসেছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার লুকা জোভিক। রিয়ালের পুরো দল কোয়ারেন্টাইনে থাকলেও তিনি নিয়ম ভেঙে সার্বিয়ায় চলে গেছেন গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে।

চলতি মাসের শুরুতে রিয়াল মাদ্রিদের একজন বাস্কেটবল খেলোয়াড় করোনা পজিটিভ হওয়ার পর রিয়ালের ফুটবলারদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। কেননা তারা সবাই একসঙ্গেই অনুশীলন করতেন।

পুরো দলের সঙ্গে কোয়ারেন্টাইনে ছিলেন জোভিকও। কিন্তু নিয়ম ভেঙে গত সপ্তাহে নিজ দেশ সার্বিয়ায় অন্তঃসত্ত্বা গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে যান রিয়াল স্ট্রাইকার। তিনি দাবি করেন, সঠিক নির্দেশনা না থাকায় এমনটা করে ফেলেছেন। পরে অবশ্য নিজের ভুল স্বীকার করেছেন জোভিক।

 
তবে ভুল স্বীকার করলেও শাস্তির মুখে পড়তে পারেন এই রিয়াল তারকা। সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভোসিক জানিয়েছেন, এই খেলোয়াড়ের ঘটনাটি তদন্ত করা হচ্ছে। দোষী প্রমাণিত হলে জেল হতে পারে তার।

আরএইচ/আওয়াজবিডি

ads