আতঙ্কিত না হয়ে অসহায় মানুষদের সাহায্যের আহ্বান রুবেলের


রুবেল

পৃথিবীতে মহামারীর দু:সময় চলছে। করোনাভাইরাস নাড়িয়ে দিয়েছে পুরো বিশ্বকে। কেড়ে নিচ্ছে সহস্র মানুষের প্রাণ। এখন পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ করোনায় মারা গেছেন, আর আক্রান্ত হয়েছেন প্রায় পাঁচ লাখ মানুষ। ভয়ের চাদর ঘিরে রেখেছে সারা বিশ্বকে। তবে রুবেল হোসেন বলছেন, সময়টা আতঙ্কিত হবার নয়।

করোনার ছড়িয়ে পড়া রুখতে জনসাধারণকে ঘরের বাইরে বের না হওয়ার আহ্বান জানাচ্ছেন চিকিৎসকরা। সরকার সেটি বাস্তবায়নের জন্য প্রশাসনকে কাজে লাগাচ্ছে।

এদিকে, এতে বড় বিপদে পড়ে গেছেন নিম্ন আয়ের মানুষরা। প্রতিদিনের উপার্যনের উপর নির্ভরশীল যারা তাদের উপার্যন বন্ধ হয়ে গেছে। আতঙ্কিত না হয়ে সেই সব মানুষদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন।

জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ পেসার বুধবার (২৫ মার্চ) রাতে নিজের ফেসবুক পেজে কিছু ছবি পোস্ট করেছেন। দেখা যাচ্ছে, মানুষের মাঝে প্যাকেট বিতরণ করছেন রুবেল। বুঝাই যাচ্ছে জীবিকা নির্বাহের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র আছে প্যাকেটে।

রুবেল ক্যাপশনে লিখেছেন, এখন সময় আতঙ্কিত হবার নয়, এখন সময় নিজেকে সুরক্ষিত রেখে আশেপাশের মানুষ জনকে সাহায্য করা। আসুন না, এই দুর্যোগে আমরা যে যেভাবে পারি অসহায় মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেই।

করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিতই বার্তা দিচ্ছেন রুবেল। এর আগে লোভী ব্যবসায়ীদের সমালোচনা করে সবাইকে সচেতন হওয়ার জন্য বেশ কয়েকবার আহ্বান জানিয়েছিলেন।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু প্রথম বাংলাদেশিকে নিয়ে পোস্ট দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ জন মানুষ। মারা গেছেন ৫ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads