জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের সেঞ্চুরি


তামিমের সেঞ্চুরি

বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন সাত উইকেটে ২৯১ রান স্কোরবোর্ডে তুলে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন আর ব্যাটিংয়ে নামেনি ক্রেইগ আরভিনের দল। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছে বিসিবি একাদশ। শেষ খবর পাওয়া পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ পাঁচ উইকেটে ১৪২ রান।

প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে ইনিংসের সূচনা করেন নাঈম শেখ। শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে প্রতিপক্ষ বোলারকে চাপে রাখতে চেয়েছিলেন এই ওপেনার। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় ছিলেন নাঈম। কিন্তু কার্ল মাম্বার বাউন্সারে সেই চেষ্টায় ব্যর্থ হন তিনি।

১১ রান করে সাজঘরে ফেরেন নাঈম। খানিক পর এক রানে অফ স্টাম্পের বাইরের বল খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন মাহমুদুল হাসান জয়। দ্রুত ২ উইকেট হারানো বিসিবিকে আরও বিপদে ফেলেন শাহাদাত হোসেন দিপু। ২২ বলে ৫ রান করে এনলভুর বলে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটসম্যান।

এরপর অধিনায়ক আল আমিন জুনিয়র এবং ঈমন মিলে দলের পক্ষে হাল ধরার চেষ্টা করেন। বেশীক্ষণ উইকেটে থাকতে পারেননি ইমন। ৩৪ রান করে বিদায় নেন তিনি।

তারপর ব্যর্থ হন আকবর আলী। বাংলাদেশের যুব দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক এই ইনিংসে করেন এক রান। মুতুমবদজির বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। ৬৯ রানে পাঁচ উইকেট পড়ার পর ইনিংস বাঁচানোর চেষ্টায় আছেন অধিনায়ক আল আমিন ও তানজিদ হাসান তামিম।

দুটি চার ও পাঁচটি ছক্কায় ৪০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম। এরপর সেঞ্চুরিও তুলে ফেলেছেন তানজিদ হাসান তামিম। ১০ চার ও ৫ ছক্কায় ৮৬ বল মোকাবেলায় কাঙ্ক্ষিত মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads