ধারাভাষ্যে অভিষেক হচ্ছে ধোনির


ধোনি

অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা না দিলেও বলা হচ্ছে ধোনির ক্রিকেট ক্যারিয়ার শেষ! এর মধ্যে এলো নতুন খবর, তা হলো- ব্যাট বা গ্লাভস পড়ে নয়, ধোনি ক্রিকেটে ফিরছেন ধারাভাষ্যকার হিসেবে।

চলতি মাসে বাংলাদেশ-ভারতের মধ্যকার দিবা-রাত্রির টেস্ট ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হতে পারে মহেন্দ্র সিং ধোনির। ভারতের সাবেক অধিনায়কের একটি ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই এ তথ্য জানিয়েছে। ঐতিহাসিক এ ম্যাচে ধোনির ধারাভাষ্যের বিষয়ে ব্রডকাস্টার স্টার স্পোর্টস কর্তৃপক্ষ ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) একটি প্রস্তাব পাঠিয়েছে। তবে বোর্ডের কাছ থেকে এখনো কোন জবাব পাওয়া যায়নি।

গত জুলাই বিশ্বকাপ সেমিফাইনালের পর ভারতের হয়ে এখন পর্যন্ত কোন ম্যাচ না খেলা ধোনি। তবে এখনো বিসিসিআইর চুক্তিবদ্ধ খেলোয়াড় সাবেক এই অধিনায়ক। কলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২-২৬ নভেম্বর বাংলাদেশ ভারতের মধ্যকার দিন-রাত্রির টেস্ট খেলবে ভারত-বাংলাদেশ।

বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের পরাজয়ের পর থেকেই আলোচনার বিষয়ে পরিণত হয়েছেন ধোনি। তবে এ বিষয়ে তিনি নিজে একটি কথাও বলেননি। ভারতের প্রধান নির্বাচক এমএসকে প্রাসাদ জানিয়েছেন, ভারতীয় দল সামনের দিকে এগিয়ে যেতে চায় এবং সংক্ষিপ্ত ভার্সনে উইকেটরক্ষক হিসেবে তাদের সেরা পছন্দ ঋষভ পান্থ।

এসএম/আওয়াজবিডি