জয়ের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে শীর্ষে বাংলাদেশ


জয়ের সেঞ্চুরি

শ্রীলঙ্কায় অনূধর্ব-১৯ এশিয়া কাপে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ। আগের দুই ম্যাচে অপেক্ষাকৃত দূর্বল দুই দলকে হারালেও মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। ফলে ‘বি’ গ্রুপে শীর্ষ স্থান দখলে রয়েছে বাংলাদেশের।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৭ উইকেটে ২৭৩ রানে বড় স্কোর সংগ্রহ করে। জবাবে শ্রীলঙ্কা ৪৭.৪ ওভারে ২৩১ রানে অলআউট হয়ে যায়। লক্ষ্য তাড়া করতে নেমে থেমে থেমে উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৪২ রান করেছেন শেষের ব্যাটসম্যান রোহান সঞ্জয়া। ৪৯ রানে ৩ উইকেট নিয়েছেন রাকিবুল হাসান। ৪৭ ও ৫০ রানের বিনিময়ে ২টি করে উইকেট নিয়েছেন যথাক্রমে আশরাফুল ইসলাম ও শরিফুল ইসলাম।

এদিন ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি বাংলাদেশের। ৫৬ রানের মধ্যে ফিরে যান ওপেনার তানজিদ হাসান (১৭) ও পারভেজ হোসাইন ইমন (১০)।আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় দলকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে তবেই ফিরে যান। অবশ্য তার আগেই তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। শেষ অবধি ১৪০ বলে ১২ চার আর দুই ছক্কায় ১২৬ রান এসেছে জয়ের ব্যাট থেকে।

এছাড়া ৭৫ বলে ৫০ করেছেন তৌহিদ হৃদয়। বাকিদের মাঝে শামিম হোসেন ২২ ও অধিনায়ক আকবর আলী ১৪ রান করেছেন। শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার মধুশঙ্কা। তিনি ৫৪ রানে ৩ উইকেট নিয়েছেন।

এসএম/আওয়াজবিডি