গেইলের শেষ আবদারও রাখল না ওয়েস্ট ইন্ডিজ


ক্রিস গেইল

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন ক্রিস গেইল। যার সর্বশেষটি ২০১৪ সালের সেপ্টেম্বরে। অর্থাৎ দেশের হয়ে প্রায় ৫ বছর সাদা পোশাকে মাঠে নামা হয়নি তার। সদ্য শেষ হওয়া বিশ্বকাপের আসর চলাকালীনই শেষবারের মতো একটি টেস্ট খেলে বিদায় নেয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার। দীর্ঘদিন টেস্ট ম্যাচ থেকে দূরে থাকা গেইল আন্তর্জাতিক ক্যারিয়ারের গোধুলি লগ্নে এসে আবদার করেছিলেন দেশের মাটিতে একটি টেস্ট খেলে বিদায় নেয়ার।

গেইলের আশা ছিল ভারতের বিপক্ষে সেই টেস্টটি খেলবেন। তবে আবেগে গা ভাসাননি ক্যারিবিয়ান বোর্ডকর্তা নির্বাচকেরা। ৫ বছর টেস্ট দলের বাইরে থাকা গেইলকে হঠাৎ করেই স্কোয়াডে নিয়ে নেননি তারা। তাই ভারতের বিপক্ষে সিরিজের শেষ একদিনের ম্যাচই হতে পারে গেইলের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ।

যদিও টেস্টে ৭২১৪ রানের মালিক ক্যারিবিয় এ ব্যাটিং দানব। সাদা পোশাকে তার সর্বোচ্চ ইনিংস ৩৩৩ রান।

ভারতের বিপক্ষে টেস্টের জন্য সাম্প্রতিক সময়ের নিয়মিত ক্রিকেটারদেরকেই স্কোয়াডে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। পূর্বের স্কোয়াড থেকে চোটের কারণে বাদ পড়েছেন আলজারি জোসেফ ও জোমেল ওয়ারিকান। তাদের বদলে সুযোগ পেয়েছেন রাহকিম কর্ণওয়েল ও শামার ব্রুকস।

ক্যারিবিয়ানদের হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন গেইল। যার সর্বশেষটি ২০১৪ সালের সেপ্টেম্বরে। অর্থাৎ দেশের হয়ে প্রায় ৫ বছর সাদা পোশাকে মাঠে নামা হয়নি তার।

ওয়েস্ট ইন্ডিজ দল:

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রাহকিম কর্ণওয়েল, শ্যানন গ্যাব্রিয়েল, শন ডওরিচ, শিমরন হেটমায়ার, শাই হোপ, কেমো পল, কেমার রোচ।

এসএম/আওয়াজবিডি