বিপাকে সিলেট সিক্সার্স


সিলেট সিক্সার্স

বিপিএলের শুরুর আসরগুলোতে পাওনা টাকা সংক্রান্ত ঝামেলা থাকলেও এখন তা নেই বললেই চলে। তবে পুরোপুরি ‘নেই’ বলার সুযোগ নেই একটি ফ্র্যাঞ্চাইজির অপেশাদার আচরণের কারণে। সিলেট অঞ্চলের প্রতিনিধিত্বকারী ফ্র্যাঞ্চাইজি সিলেট সিক্সার্সের অনেক অর্থই যে এখনো বকেয়া!

ঈদের সপ্তাহখানেক পর ফ্র্যাঞ্চাইজিদের সাথে পৃথকভাবে বৈঠকে বসবে বিসিবি তথা বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে মূলত কথা হবে চুক্তি নবায়ন নিয়ে। তবে সিলেটের ক্ষেত্রে ব্যাপারটি আলাদা। সিলেট সিক্সার্সের পুরনো ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তির ব্যাপারে কথা বলার আগে বকেয়া অর্থ আদায় করতে মরিয়া কাউন্সিল। তা না হলে যে আবারো অর্থ না দেওয়ার গ্লানি জড়াবে বিপিএলে।

জানা গেছে, খোদ বিপিএল গভর্নিং কাউন্সিলই সিলেট সিক্সার্সের কাছে ১ কোটি টাকা পায় এখনো, যা পরিশোধ করেনি ফ্র্যাঞ্চাইজিটি। শুধু তাই নয়। দলটির কোচিং স্টাফের প্রায় সব সদস্য এবং খেলোয়াড়দের অনেকেও নাকি এখন পারিশ্রমিকের পুরো টাকা পাননি।

সিলেট সিক্সার্সের সাথে গভর্নিং কাউন্সিলের সেই বৈঠক হবে ২০ আগস্ট সন্ধ্যায়। তার আগে খুলনা টাইটান্স, রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে চুক্তি বিষয়ক আলাপ সারবেন বিপিএল কর্তারা।

উল্লেখ্য, প্রিমিয়ার লিগ এখন কার্যত দলশূন্য। ষষ্ঠ আসরের পর সব ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সপ্তম আসর শুরুর আগে নতুন করে চুক্তি করতে হবে দুই পক্ষকে। তবে তার আগে বিপিএল গভর্নিং কাউন্সিলের দুশ্চিন্তার কারণ হয়ে থাকছে পারিশ্রমিক ও লেনদেন বকেয়া থাকার বিষয়টি।

এসএম/আওয়াজবিডি