অধিনায়ক হিসেবে দারুণ করবেন তামিম : মাঞ্জরেকার


তামিম

জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জরেকার মনে করেন, বাংলাদেশের অধিনায়ক হিসেবে দারুণ করবেন তামিম ইকবাল।ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর আয়োজনে মাঞ্জরেকারের সঞ্চালনায় ভিডিওকাস্টে যুক্ত হয়েছিলেন তামিম।

সেখানেই বাংলাদেশি ওপেনারের অধিনায়কত্বের দর্শনে মুগ্ধ মাঞ্জরেকার এই ভবিষ্যদ্বাণী করেন।মাশরাফী বিন মোর্ত্তজা বাংলাদেশ দলের ওয়ানডে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর তামিম ইকবাল হয়েছেন তার উত্তরসূরি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছর পার করে দেওয়ার পর স্থায়ীভাবে কোনো ফরম্যাটে অধিনায়ক হলেন তামিম। এর আগে অবশ্য ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে একটি টেস্ট ও ৩টি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

তা অধিনায়ক হিসেবে কেমন করবেন বাঁহাতি ওপেনার তামিম। অনেকেই মনেই এই প্রশ্ন।মাঞ্জরেকার এদিন তামিমকে বলেন, ছোট্ট এই আলোচনা থেকে আমি যা বুঝতে পারছি, এটিই তোমার জন্য সঠিক সময়। মনে হচ্ছে মানসিকভাবে খুব ভালো অবস্থায় আছ। অভিজ্ঞতা তোমার সঙ্গী।

আমার মনে হয় তুমি খুব ভালো করবে। বাংলাদেশকে সামনে এগিয়ে নেওয়ার জন্য সঠিক ধারণা তোমার আছে।আজকে আমার ভবিষ্যদ্বাণী, তুমি দারুণ অধিনায়ক হবে। এর আগে মাঞ্জরেকার তামিমের কাছে জানতে চান অধিনায়কত্ব পেতে কেন এত দেরি হলো তার, এখন লক্ষ্যই বা কি।

তামিম বলেন, নেতৃত্ব কখনোই সেভাবে আকর্ষণ করেনি তাকে। ব্যাট হাতেই বরং নেতৃত্ব দিতে চেয়েছেন।তবে এখন ওয়ানডে অধিনায়ক হওয়ার পর তার দর্শন, আমি এমন একজন, যা কিছুই করি সবসময় হৃদয় উজাড় করে করি। অধিনায়কত্বে আমি খুব অভিজ্ঞ নই, ঘরোয়া ক্রিকেটেও খুব করিনি। আমি তাই ভুল করতে বাধ্য।

তবে যা কিছুই করি, এটা নিশ্চিত যে দলকে সবার ওপরে প্রাধান্য দেব। তামিম যোগ করেন, তারপর বাকি সব। যদি আমি দায়িত্বের প্রতি সুবিচার করতে পারি, তাহলে চালিয়ে যাব। যদি না পারি, আমি নিজেই বলব, ধন্যবাদ।

ads