বাংলাদেশের বিপক্ষে অভিষেকে হ্যাটট্রিক করা শ্রীলঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ


শিহান মাধুশানাকা

পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কান পেসার শিহান মাদুশাঙ্কা, এখন চলছে রিমান্ড। হেরোইন রাখার অপরাধে তাকে আদালতে তোলার আগেই শাস্তি দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। বোর্ডের নিজস্ব তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ থাকবেন ২৫ বছর বয়সী পেসার।

মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এসএলসি। এর আগে গত শনিবার হেরোইনসহ গ্রেফতার হন মাদুশাঙ্কা।

ক্রিকেটবিয়ষক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছিল, মাদুশাঙ্কার গাড়ি থেকে দুই গ্রামের একটু বেশি হেরোইন পায় পানালা পুলিশ। যদিও ওই সময় এই পেসারের নাম গোপন ছিল। আটক হওয়ার পরদিনই মাদুশাঙ্কাকে স্থানীয় ম্যাজিস্ট্রেটের সামনে তোলা হয়, সেখানে তার ১৪ দিনের রিমান্ড মঞ্জুর হয়। সামনে তাকে আদালতে তোলা হবে।

এই ঘটনার পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে মাদুশাঙ্কাকে। বোর্ডের পূর্ণ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই শাস্তি বহাল থাকবে।

২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় ২৫ বছর বয়সী পেসারের। ওই সফরেই আন্তর্জাতিক ক্রিকেটের তিনটি ম্যাচ খেলেছেন- একটি ওয়ানডে ও দুটি টেস্ট। ৫০ ওভারের ক্রিকেটে অভিষেক রাঙিয়েছিলেন তিনি হ্যাটট্রিক করে। যদিও গত ১৮ মাসে আর একবারও শ্রীলঙ্কা দলে সুযোগ হয়নি তার।

করোনাভাইরাসের কারণে জারি হওয়া কাউফিউয়ে শ্রীলঙ্কায় সব ধরনের ক্রিকেট বন্ধ। তবে কোভিড-১৯ রোগ আঘাত হানার আগে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন মাদুশাঙ্কা। নিষিদ্ধ মাদকদ্রব্য সেবন বা বহন করা শ্রীলঙ্কায় গুরুতর অপরাধ হিসেবে দেখা হয়। তাই মাদুশাঙ্কার অপরাধ প্রমাণিত হলে তার জন্য কঠিন শাস্তিই অপেক্ষা করছে।

এসএম/আওয়াজবিডি

ads