রংপুরে একজনের করোনা সনাক্ত, এলাকা লকডাউন


রংপুর

রংপুর মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে পরীক্ষা হওয়া ৫৬ টি নমুনার মধ্যে একটিতে করোনা সনাক্ত হয়েছে। সনাক্ত হওয়া ওই কিশোর একজন কলেজ ছাত্র ।রংপুরের মিঠাপুকুরের বালারহাটে তার বাড়ি।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার প্রফেসর এ কে এম নূর-উন-নবী লাইজু বিষয়টি নিশ্চিত করে জানান মঙ্গলবার জমা পড়া ৫৬ টি নমুনা চতুর্থ দফায় সুপার সকাল ১০ টা থেকে ৪ টা পর্যন্ত পরীক্ষার পর বিকেলে আইইডিসিআরএ ফলাফল পাঠানো হয়। এরমধ্যে ৫৫ টি নেগেটিভ হলেও একজনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। তিনি একজন ছাত্র তার বাড়ি রংপুরের মিঠাপুকুরের বালারহাট এর খন্দকার পাড়ায় কয়েকদিন আগে মুন্সিগঞ্জ থেকে সে রংপুরে ফিরেছে। এর আগে তৃতীয় দফায় ৫৩ নটি নমুনা পরীক্ষা করে নীলফামারী কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও দ্বিতীয় দফায় ২৭ টি ও প্রথমবারের মতো ৪২ টি জমা পড়া নমুনা দিয়ে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়, তাতে কেউ করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে রংপুর সিভিল সার্জন হেরম্ব কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান,ওই কলেজ ছাত্রের শরীরে নমুনা সনাক্ত হওয়ায় তার গ্রামের বাড়ির আশেপাশের খন্দকারপাড়া টি লকডাউন করা হয়েছে। সবাইকে সতর্ক থাকতে নির্দেশনাও দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এসএ/আওয়াজবিডি

ads