রংপুরে ভিজিএফের চালের বস্তা জব্দ, ইউপি চেয়ারম্যানসহ আটক ৪


রংপু

রংপুরে দুস্থদের জন্য ঈদের বিশেষ বরাদ্দ করা ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চালের বস্তা জব্দ করেছে র্যাব। বুধবার রাতে সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়া এলাকা থেকে এসব চাল জব্দ করা হয়। এ সময় ওই ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা ও ব্যবসায়ী আনছারুল ইসলামকে আটক করা হয়।

এ ছাড়া ওই রাতেই পালিচড়া এলাকা থেকে চাল নিয়ে যাওয়ার সময় নগরের দর্শনা এলাকা থেকে ২১ বস্তা চালসহ দুজনকে আটক করে রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানা-পুলিশ। বৃহস্পতিবার বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে র্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হোসেন এসব তথ্য জানান।

রংপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা জামান বলেন, আসন্ন ঈদ উপলক্ষে দুস্থ মানুষের জন্য বিশেষ বরাদ্দের চাল থাকে। জনপ্রতি ১৫ কেজি চাল পাওয়ার কথা। দুস্থ মানুষের বরাদ্দের এসব চাল সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়া এলাকায় আনছারুল ইসলাম নামের এক ব্যক্তির গুদামে পাওয়া যায়। পরে ৭৮৯ এর বেশি বস্তা চাল জব্দ করে র্যাব। এই ঘটনায় ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যবসায়ী আনছারুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে র্যাব।

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকনুজ্জামান বলেন, গত বুধবার রাতে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় নগরের দর্শনা এলাকায় ২১ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ সময় সেখান থেকে অটোরিকশার চালক নয়ন চন্দ্র রায় ও চালের সঙ্গে থাকা ব্যক্তি মিল্লাত মিয়াকে আটক করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মতিন জানান, ২৩ মে সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নে প্রায় ৬ হাজার ২৯০ জন সুবিধাভোগী মানুষের মধ্যে বিতরণের জন্য ৩ হাজার ১৪৫ বস্তা চাল বরাদ্দ দেওয়া হয়েছে।