সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে: রিজভী


রিজভী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণআন্দোলন শুরু করার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না। এই মুহূর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।


বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি সংক্ষিপ্ত মিছিল শেষে রিজভী এসব কথা বলেন। এরআগে শতাধিক নেতাকর্মীর একটি মিছিল কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আমরা জানি কোনও অন্যায়ের জন্য নয়, কোনও অপরাধের জন্য নয় অপরাধ একটাই খালেদা জিয়ার এত জনপ্রিয়তা কেন? এত অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন? অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

রিজভী বলেন, বর্তমান সরকার অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে। মানুষের ব্যক্তি স্বাধীনতা ফিরে আসবে।

তিনি অভিযোগ করেন, সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। অসংখ্য বেকার তরুণরা হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভীষিকা। দেশের জনগণ এক ভয়ঙ্কর অশান্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠী ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এই সরকারের পতনের জন্য এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads