বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছিল: কাদের


ওবায়দুল কাদের

বিএনপিই রাজধানী ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ অভিযোগ করেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান অভিযোগ করেন মসজিদের নগরী ঢাকাকে ক্যাসিনোর শহরে পরিণত করেছেন ক্ষমতাসীনরা। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপিই ক্যাসিনোর শহর বানিয়েছে।

রাজধানীতে ক্যাসিনোতে অভিযানের বিষয়ে তিনি বলেন, এমন নয় যে নির্বাচন সামনে রেখে আমরা কিছু ব্যবস্থা নিচ্ছি। আমরা প্রথম ৮-৯ মাসেও ব্যবস্থা নিয়েছি। তাদের (বিএনপি) সময় এই ক্যাসিনোগুলো ছিল। তখন তো তারা কোনো অ্যাকশন নেয়নি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমার বক্তব্য হচ্ছে বিএনপি যা করতে পারেনি সেটি আওয়ামী লীগ সরকার করছে। খালেদা জিয়া সরকার যা পারেনি, সেটি শেখ হাসিনা সরকার করছেন। এতে সরকার এবং দলের ভাবমূর্তি বাড়ছে। সেটিই বিএনপির গাত্রদাহের কারণ।

ক্লাব পরিচালনার নামে যারা অবৈধ জুয়ার আসর বসাচ্ছে, তাদের হুশিয়ার করে ওবায়দুল কাদের বলেন, শুধু ছাত্রলীগ, যুবলীগ নয়; আওয়ামী লীগের যারা এসব কাজ করছে, তাদের মনে রাখা উচিত- কাউকে ছাড় দেয়া হবে না।