এখনো তালা বিএনপির কার্যালয়ে, ভেতরে অসুস্থ রিজভী


অসুস্থ রিজভী

কমিটি গঠনের নির্দেশনায় বয়সসীমা বাতিলের দাবিতে বিক্ষোভ করে এখনো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা। এ অবস্থায় সেখানে অবরুদ্ধ হয়ে আছেন দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল সোমবার থেকে অসুস্থাবস্থায় সেখানে আছেন তিনি।

আজ মঙ্গলবার বেলা ১১টার পর পর ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের জড়ো হয়ে বিক্ষোভ করেন। পরে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলীয় কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় ভেতরে অবস্থানরত নেতাকর্মীরা অসহনীয় অবস্থা পার করেন।

বিকেল ৫টার পর কিছুক্ষণের জন্য বিদ্যুৎসংযোগ চালু করা হয়। এ সময় সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় সেখানে যান। তারা অসুস্থ রিজভীর সঙ্গে দেখা করেন। পরে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন তারা।

এই দুই নেতা চলে যাওয়ার পর সন্ধ্যা ৬টার দিকে আবারও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। মাগরিবের নামাজের সময় আবারও তা চালু করে দেওয়া হয়।

এদিকে আজ সকাল থেকে অনবরত বমি করতে থাকেন রিজভী। পরে চিকিৎসকরা তাকে স্যালাইন দিয়ে শুইয়ে রাখেন। এই অবস্থাতেই মুঠোফোনে তিনি কথা বলেন। তিনি বলেন, ‘আমার কথা বলতে অসুবিধা হচ্ছে। আমি অসুস্থ। মুখে খেতে পারছি না। বমি হচ্ছে। এখন স্যালাইনে সব কিছু হচ্ছে। ’

আক্ষেপ করে তিনি বলেন, ‘বিশেষজ্ঞ ডাক্তাররা আমাকে দেখতে আসতে পারছেন না। আমি খুব কষ্টে আছি। কারণ আমার ছোট ভাইদের কারণে অফিসে তারা (ডাক্তররা) ঢুকতে পারছেন না। এখানে থেকে টেলিফোনে ডাক্তারের সাথে কথা বললে সব কিছু করা হচ্ছে। ’

জানা গেছে, চিকিৎসক রফিকুল ইসলাম গত রাত থেকে বিএনপি কার্যালয়ে থাকার পর আজ বাসায় ফিরে গেছেন। বর্তমানে সেখানে একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।