করোনা: আমেরিকায় ২৪ ঘন্টায় ১৭ বাংলাদেশির মৃত্যু


মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াল থাবায় বিশ্বজুড়ে চলেছে সুদীর্ঘ এক মৃত্যুমিছিল। মৃত্যুর সংখ্যা প্রায় অর্ধলক্ষ ছুঁতে চলেছে।আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৯ লাখ। দেশের পর দেশ লকডাউন। বাড়ি থেকে বেরোনো বারণ, বারণ মানুষের সঙ্গে মানুষের সময়কাটানো। কত মানুষ এই সামাজিক দূরত্বে বিরহ-ব্যথায় কষ্ট পাচ্ছেন, কত মানুষ আরও দূরে সরে যাচ্ছেন প্রিয়জনের থেকেও।গোটা বিশ্ব যেন এক বিষণ্ণতায় ডুবে যাচ্ছে ক্রমশ।

আমেরিকায় মরণব্যাধি এই করোনাভাইরাস মুহূর্তে প্রাণ কেড়ে নিচ্ছে প্রবাসী বাংলাদেশিদের। গত ২৪ ঘন্টায় ১৭ জন বাংলাদেশির প্রাণ কেড়ে নিয়েছে এই ঘাতক ভাইরাস।

ভাইরাসের কারণে প্রাণ হারিয়েছেন, আওয়াজবিডি সম্পাদকের দাদি সাহারা বেগম, মোস্তাক আহমদ, জিল্লুর রহমান, মোঃ ওয়াজিল্লাহ, মালেকুজ্জামান মানিক, আব্দুল মালেক খান, আফজাল আহমদ, মোঃ মহসিন, রাশেদা আক্তার বিউটি, শিপন মিয়া, আউয়ুব খান, সৈয়দা খাতুন, বদরুল হক আতিক, মহিকুজ্জামান, আব্দুর রউফ, রফিক উদ্দিন, ফারুক আহমদের মা ।

এ নিয়ে আমেরিকায় ৫৩জন বাংলাদেশির করোনায় মৃত্যু হচ্ছে।

এদিকে নিউইয়র্কে ব্যাপকভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। নগরের বিভিন্ন এলাকায় বসবাসরত প্রায় প্রতিটি পরিবারের কোনো স্বজন বা পরিচিত মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছেন। আক্রান্ত ও মৃত্যু সংখ্যা নিয়ে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের প্রচারে অনেকেই অজানা আতঙ্কে ভুগছেন। অনেকেই ভাইরাসে আক্রান্ত হয়ে ঘরে ফিরছেন বা ঘরে কোনো চিকিৎসা ছাড়াই সুস্থ হয়ে উঠেছেন।

আমেরিকায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ হাজার ১০২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৫ হাজার ২০জন। নিউইয়র্ক রাজ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত করোনায় নিউইয়র্কে আক্রান্ত মানুষের সংখ্যা ৮৩ হাজার ৯০১ জন। এতে মৃত্যু হয়েছে ২ হাজার ২১৯ জনের।

ads