করোনা: নিউইয়র্কে যেসব রাস্তায় বিধিনিষেধ জারি করা হয়েছে


পার্ক

যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। এছাড়া দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যাও এখন ৭৩ হাজারের বেশি। মারা গেছেন ১ হাজার ৬৫ জন।

দেশটির অর্ধেকের বেশি আক্রান্ত নিউইয়র্ক শহরে। সর্বশেষ ৩৮৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। আক্রান্ত হয়েছেন ৩৫ হাজারেরও বেশি।

লকডাউনের পরও শহরে মহামারি আকারে ছড়িয়ে পড়া এই ভাইরাস ঠেকাতে সিটি কর্তৃপক্ষ কিছু বাড়তি পদক্ষেপ হাতে নিয়েছে।

শহরবাসী ও পথচারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র। এ জন্য আগামীকাল শুক্রবার ২৭ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত শহরের ব্যস্ত রাস্তাগুলোতে গাড়ি চলাচলে বিধিনিষেধ জারি করা হয়। নিউইয়র্ক সিটির কয়েকটি রাস্তা এই পাইলট প্রোগ্রামের অংশ হিসাবে যানবাহনের জন্য বন্ধ থাকবে।

যেসব স্ট্রিট বন্ধ থাকবে:

ম্যানহাটন: পার্ক এভিনিউ ২৮ থেকে ৩৪ স্ট্রিট।

ব্রুকলিন: বুশউইক এভিনিউ, জনসন থেকে ফ্ল্যাসিং এভিনিউ।

কুইন্স: ৩৪ এভিনিউ, ৭৩স্ট্রিট থেকে ৮০স্ট্রিট।

ব্রঙ্কস: গ্র্যান্ড কোনকোর্স, 'ই' বার্নসসাইড/১৮৪স্ট্রিট।

জনসাধারণ ও পথচারীর নিরাপত্তার স্বার্থে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এনওয়াইপিডি ওইসব রাস্তাগুলোতে টহল দিবে।

এছাড়া সিটির পার্কগুলোতেও এই বিধিনিষেধ জারি করা হয়েছে।যারা ব্যায়াম বা হাঁটতে বের হন তাদেরকেও পথচারী থেকে ছয় ফুট দুরুত্ব বজায় রাখতে হবে। মেয়র ডি ব্লাজিও শহরের খেলার মাঠগুলোতেও বাচ্চারা একে অপর থেকে কমপক্ষে ৬ ফুট দূরে থাকার নির্দেশ দেন।ইতোমধ্যে পার্কগুলোতে ১৭০০ বাস্কেটবল কোর্টের রিমগুলো সরানো হয়েছে।

ads