সামাজিক দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে বৃত্ত আঁকছেন পৌর মেয়র শাহী সুমন


পৌর মেয়র শাহী সুমন

করোনাভাইরাস প্রতিরোধে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হতে প্রশাসনের কঠোর নির্দেশনা রয়েছে। সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে। সারাদেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দিতে নিত্যপ্রয়োজনিয় পন্যের সামগ্রীর দোকান খোলা এছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। ঔষধের দোকােেন অনেক ভিড় হচ্ছে। মুদি দোকান ও কাঁচাবাজারে ভিড় বেড়েছে। তাই সারিয়াকান্দি পৌর শহরে ব্যবসাকেন্দ্র বাজারে ক্রেতাদের মধ্যে কম করে এক মিটার দূরত্ব থেকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে সাদা রং দিয়ে রাস্তার উপর গোল বৃত্ত একে দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে পৌর শহরের বিভিন্ন ঔষধের দোকানের সামনের সড়কে ওই গোল বৃত্ত আকার কাজ করছেন সারিয়াকান্দি পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন।

এছাড়াও সাধারণ জনগণের মাঝে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন কাউন্সিলরদের সাথে নিয়ে পৌর শহরে ও বিভিন্ন স্থানে। তিনি মাইকিং করে জনগণের মধ্যে করোনা নিয়ে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন এবং সাবান ও মাস্ক বিতরণসহ জীবাণুমুক্ত করতে স্প্রে করেছেন। ২শ' দরিদ্র পরিবারের কাছে পৌঁছে দিয়েছেন ১০ কেজি করে চাল।

পৌরসভার মেয়র আলমগীর শাহী সুমন বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে আমাদের সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এ লক্ষ্য বাস্তবায়নে সারিয়াকান্দির প্রধান ব্যবসাকেন্দ্র সারিয়াকান্দি বাজারের ফার্মেসী, মুদি দোকান ও কাঁচাবাজারে সুরক্ষারেখা এঁকে দিয়েছি। প্রতিটি দোকানের সামনে কমপক্ষে ৬/৮টি সুরক্ষারেখা এঁকে দিয়েছি। সবাইকে সচেতন করতে সারিয়াকান্দি পৌরসভার উদ্যোগে কাজটি করেছি। এ নিয়ম মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এসএম/আওয়াজবিডি

ads