কালকিনিতে বিনা প্রয়োজনে বাইরে বের হলেই পেটাচ্ছে পুলিশ


madaripur

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসন ও থানা পুলিশ বেশ কয়েকদিন ধরে সাধারণ মানুষকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য মাইকিংসহ বিভিন্নভাবে অনুরোধ জানিয়েছে। কিন্তু এতে পাত্তা না দিয়ে নানা শ্রেণি-পেশার মানুষ উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় বিনা প্রয়োজনে ঘুরে বেড়াচ্ছেন। তাদেরকে জরুরি ভিত্তিতে নিজ নিজ ঘরে ফেরাতে উপজেলা প্রশাসন ও পুলিশ এখন কঠোর হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের নেতৃত্বে কালকিনি ও ডাসার থানা পুলিশের যৌথ সহযোগিতায় উপজেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় যেসব লোকজনকে বাইরে ঘোরাফেরা করা অবস্থায় পাওয়া গেছে তাদেরকে পুলিশ গণহারে পিটুনি দিয়েছে। যারা মোটরসাইকেলসহ বিভিন্ন যানে চলাচল করছেন তাদেরকেও ধাওয়া করে ধরে জরিমানা করা হয়েছে।

 
কালকিনি থানার ওসি মো. নাছির উদ্দিন মৃধা ও ডাসার থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, কিছু মানুষ ঘরে না থেকে অপ্রয়োজনে রাস্তাঘাটে অবাধে ঘুরে বেড়াচ্ছেন। তারা কোনো মতেই প্রশাসনের নির্দেশ মানছেন না। তাই আমরা জনস্বার্থ বিবেচনা করে তাদেরকে পিটিয়ে ঘরে ফেরাতে বাধ্য হচ্ছি।

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে ঘর থেকে বের হওয়ায় আমরা এ পর্যন্ত ২০ জনকে জরিমানা করেছি। মানুষদের ঘরে ফেরাতে প্রয়োজনে এই মুহূর্তে সকল প্রকার আইনি ব্যবস্থা গ্রহণ করবো। সাধারণ মানুষকে নিরাপদে রাখতে সবকিছুই করবো আমরা।

আরএইচ/আওয়াজবিডি

ads