হবিগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে শারদীয় দুর্গাপূজা


প্রতিমা বিসর্জন

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হবিগঞ্জে পালিত হয়েছে বাঙ্গালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

মঙ্গলবার রাত ১১টায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা।

সন্ধ্যায় হবিগঞ্জ শহরে বের হয় ৩৪ টি পূজা মন্ডপের প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা। বিসর্জন শোভাযাত্রা শহর প্রদক্ষিনের সময় ভক্তবৃন্দ বাদ্য যন্ত্রের তালে তালে নাচে অংশগ্রহন করেন। শোভাযাত্রা চলাকালীন রাস্তার দুপাশে অসংখ্য দর্শনাথী দেখা যায়। হবিগঞ্জ শহরের সবকটি মন্ডপের বিসর্জন হয় খোয়াই নদীতে। তবে খোয়াই নদীর দুটি ঘাটলায় অনুষ্ঠিত হয় বিসর্জন অনুষ্ঠান। ঘাটলাগুলো হলো চৌধুরীবাজার ও মাছুলিয়া ঘাটলা।

চৌধুরীবাজার ঘাটলায় প্রতিমা বিসর্জনের সময় পৌর মেয়র মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট নলিনী কান্ত রায় নিরু ও সাধারন সম্পাদক শংখ শুভ্র রায়।

রাত ১১টা ১৫ মিনিটে প্রতিমা বিসর্জনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি। বিসর্জন চালাকালে আইনশৃংখলা বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।

এসএম/আওয়াজবিডি