রিফাত হত্যায় আরো এক সন্দেহভাজন গ্রেফতার


রিফাত হত্যা

বরগুনা কলেজ রোড এলাকায় প্রকাশ্য দিবালোকে শাহনেওয়াজ রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে রাতুল সিকদার নামের আরো এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) রাতে তাকে গ্রেফতার করা হয়।

এসঙ্গে বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির বলেন, "গ্রেফতার রাতুল সিকদার বরগুনার কলেজ রোড এলাকার একটি বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। তাকে বৃহস্পতিবার আদালতে তোলা হবে। "

প্রসঙ্গত, রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২ জুলাই ভোররাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত তিনজনসহ মোট সাত আসামি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। একাধারে রিফাতকে কুপিয়ে বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে হামলাকারীরা। গুরুতর আহত রিফাতকে এদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এসএম/আওয়াজবিডি