আছাদুজ্জামান মিয়াকে চলতি মাসেও দায়িত্ব পালন করে যেতে বলেছেন প্রধানমন্ত্রী


ডিএমপি কমিশনার

বয়সের হিসেবে চাকরি জীবনের শেষ দিন আজ মঙ্গলবার হলেও আপাতত ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়াকে স্বপদ থেকে বিদায় দেওয়া হচ্ছে না।

ঐতিহাসিক প্রেক্ষাপট বিবেচনায় আগস্ট মাস ঘিরে নানা শঙ্কা থাকায় আপাতত এই মাসে তাকে পরিবর্তন করার চিন্তা-ভাবনা করছে না সরকার।

চলতি মাসের জন্য ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াকে স্বপদে বহাল রেখে বুধবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা নিশ্চিত করেছেন।

অপরদিকে পুলিশের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে দেশে আসার পর ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া উনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তাকে চলতি মাসেও দায়িত্ব পালন করে যেতে বলেছেন প্রধানমন্ত্রী।

পুলিশের ঊর্ধ্বতন ওই কর্মকর্তা আরও বলেন, এই মাসেই ডিএমপি কমিশনার কে হচ্ছেন তা চূড়ান্ত করা হবে। এই পদে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম এবং পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মারুফ হাসানের নাম শোনা যাচ্ছে। এ তিনজনের মধ্য থেকে যেকোনো একজনকে ডিএমপি কমিশনার হিসেবে চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, ১৫ আগস্ট, ১৭ আগস্ট এবং ২১ আগস্টের মতো ঘটনার কথা বিবেচনায় দুর্বৃত্তরা যাতে এ মাসে কোনো ধরনের অঘটন ঘটাতে না পারে, সেলক্ষ্যে চলতি মাসেও আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার পদে বহাল রাখা হচ্ছে।