এমনটা সুবিচারের রাষ্ট্রে কাম্য নয়: সোহেল তাজ


এমনটা সুবিচারের রাষ্ট্রে কাম্য নয়

আটদিন ধরে নিখোঁজ ভাগ্নের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে গতকাল দুপুরে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান ও বাবা মো. ইদ্রিস আলমসহ অন্যান্য স্বজনরা উপস্থিত ছিলেন। তারা হারানো ছেলেকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান। সোহেল তাজ বলেন, আমরা বাংলাদেশের নাগরিক। কোনোভাবেই এ অবস্থা আমরা আশা করতে পারি না- কোনো নাগরিক গুম কিংবা অপহৃত হোক। কার কী পরিচয় তা মুখ্য বিষয় নয়। আইনের শাসন বা সুবিচারের রাষ্ট্রে এ ধরনের ঘটনা কারও জন্য কাম্য নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। আশা করছি ভাগ্নেকে ফিরে পাব।

তিনি বলেন, আমি বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিকে অবহিত করেছি। তারা যথাযথভাবে সৌরভকে উদ্ধারের চেষ্টা করছেন। সিএমপি, পাঁচলাইশ থানাসহ তদন্ত সংশ্লিষ্টরা তাকে উদ্ধারের চেষ্টা করছেন। ৮ দিন হলো ভাগ্নে নিখোঁজ হয়েছে। এই মুহুর্তে আমাদের চাওয়া ভাগ্নেকে জীবিত ও অক্ষত ফিরে পাওয়া।

এর আগে গত ৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভ অপহৃত হয়। ওইদিন রাতে সৌরভের বাবা পাঁচলাইশ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর আগে গত শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক পোস্টে তার ভাগ্নেকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন সোহেল তাজ।