শহর ছেড়ে গ্রামে না যাওয়ার অনুরোধ স্বাস্থ্য অধিদফতরের


ডা. নাসিমা সুলতানা

ঈদে নগর বা শহর থেকে গ্রামে না যেতে সবাইকে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে সবাইকে নিজ নিজ অবস্থানে থাকতে বলা হয়েছে। গ্রামে যাওয়ার কারণে করোনা সংক্রমণের ঝুঁকি অনেক বেড়ে যেতে পারে বলেও উল্লেখ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

শুক্রবার কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে এ অনুরোধ জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করুন। শহর থেকে গ্রামের দিকে যাবেন না।’

বর্তমান পরিস্থিতি করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধাবস্থা এবং সবাইকে লড়াইয়ের মানসিকতা ধারণ করার আহবানও জানান নাসিমা সুলতানা। তিনি আরও বলেন, ‘মানুষের জন্য কাজ করতে গিয়ে অনেক চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধি এবং সাংবাদিকসহ অনেকেই অসুস্থ হয়েছেন এবং মারাও গেছেন। অনুগ্রহ করে সহযোগিতা করুন, সরকারেরর সব নির্দেশনা মেনে চলুন এবং চলাচল বন্ধ করুন। নিজে সুস্থ থাকুন এবং প্রিয়জনকে সুস্থ রাখুন।’

বুলেটিনে জানানো হয়, গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর আজ সংক্রমণের ৭৬তম দিনে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ২৪ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৩০ হাজার ২০৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৪৩২ জনের।

পিকিউ/আওয়াজবিডি

ads