কৃষ্ণাঙ্গ হত্যার জেরে মিশিগানের রাজপথ উত্তাল, গুলিতে যুবক নিহত


মিশিগান

আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনেপোলিস শহরে পুলিশ কর্তৃক জর্জ ফ্লয়েড (৪৬) নামের এক কৃষ্ণাঙ্গের মৃত্যুর জেরে শুক্রবার (২৯ মে) দুপুর থেকে রাত পর্যন্ত বিক্ষোভে উত্তাল ছিল মিশিগান রাজ্যের ডেট্রয়েট শহর।

বিক্ষোভ হয়েছে মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরের ডাউন টাউনে।এ সময় গুলিতে বিক্ষোভরত এক যুবক নিহত হয়েছেন। ডেট্রয়েট পুলিশ জানিয়েছেন,এ ঘটনায় পুলিশ জড়িত নয়।

ডেট্রয়েট পুলিশ বিভাগের একজন মুখপাত্র বলেন, রাত প্রায় সাড়ে ১১ ক্যাডিল্যাক স্কয়ারে বিক্ষোভ চলছিল। এ সময় অজ্ঞাত এক ব্যক্তি সমাবেশ লক্ষ্য করে গুলি করে।এতে সমাবেশে উপস্থিত ১৯ বছরের এক যুবক গুলিবিদ্ধ হয়।গুরুতর অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়।

জানা গেছে, বিক্ষোভে সহস্রাধিক মানুষ জড়ো হন। শুরুতে বিক্ষোভ সমাবেশটি ছিল শান্তিপূর্ণ ও অহিংস। তবে পরে পাথরের আঘাতে একজন পুলিশ অফিসার আহত হন এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর হয়। ঘটনাস্থল থেকে নয় জনকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডেট্রয়েট পুলিশ প্রধান জেমস ক্রেগ। জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়তে বাধ্য হয়েছে বলে তিনি জানিয়েছেন।

ads