কোয়ারেন্টাইনে আ. লীগের দুই এমপি


দুই এমপি

হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ময়মনসিংহের দুটি আসনের সংসদ সদস্যরা।

তারা হলেন- ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী ও ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের কাজিম উদ্দিন আহম্মেদ ধনু। দু’জনেই সরকারদলীয় সংসদ সদস্য।

গত শনিবার কাজিম উদ্দিন আহম্মেদ ধনু ভারতের মুম্বাই থেকে ফিরে ঢাকায় অবস্থান করছেন। আর অন্যজন হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী ওমরাহ পালন শেষে ৭ মার্চ দেশে ফিরে নিজ এলাকায় আছেন।

জানা গেছে, গত ৭ মার্চ এমপি আমিন মাদানী দেশে ফিরলেও ১৭ মার্চ পর্যন্ত বিভিন্ন স্থানে তার অবাধ বিচরণ ছিল বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। যোগ দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে টানা দু’টি স্ট্যাটাস দেন, যেখানে তিনি লেখেন ‘প্রিয় ত্রিশালবাসী, সরকারের নির্দেশ, করোনা ভাইরাসের কারণে যে কোনো ধরনের জমায়েত, অনুষ্ঠান, খেলাধুলার সমাবেশ থেকে বিরত থাকুন। ধন্যবাদ।

অপরটিতে লেখেন, আল্লাহ পাকের রহমতে আমি ভালো আছি। ০৭/০৩/২০২০ তারিখে পবিত্র ওমরাহ পালন করে দেশে ফিরে আসি। আমি হোম কোয়ারেন্টাইনে আছি।

দেশ ও জাতির স্বার্থে বিদেশ থেকে আগত সকল ভাইবোনেরা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে আসুন।

সূত্রে জানা গেছে, ময়মনসিংহ-১১ আসনের এমপি কাজিম উদ্দিন আহম্মেদ ধনুও কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ জনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। সব মিলিয়ে পরীক্ষার পর ৩৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পেয়েছে আইইডিসিআর। সোমবার (২৩ মার্চ) বিকেলে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৬ জনের। সর্বমোট ৬২০ জনের। করোনা নিশ্চিত এবং সন্দেহজনকভাবে আইসোলেশনে রাখা হয়েছে ৫১ জনকে। এছাড়া বিভিন্ন জায়গায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন আরো ৪৬ জন।

বিশ্বের প্রায় ১৯৫টি দেশে করোনা ছড়িয়েছে। এর মধ্যে ৩৫টি দেশ লকডাউন করা হয়েছে। মৃতের সংখ্যায় শীর্ষে ইতালি। দ্বিতীয় অবস্থানে রয়েছে করোনার উৎপত্তি স্থল চীন।

তবে ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইরানসহ বেশ কয়েকটি দেশে মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন।

রেদওয়ানুল/আওয়াজবিডি

ads