আওয়াজবিডি ডেস্ক
প্রকাশিত: বুধবার ২২ মে ২০১৯

তারেক রহমানের কাছে খোলা চিঠি যুক্তরাষ্ট্র ছাত্রদল নেতা জনির

ছাত্রদল নেতা বিএনপি

যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি কবে হবে? কমিটি কি আদৌ হবে? এমনি নানা প্রশ্ন সংগঠনটির মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যে যতটা অস্থির করে রেখেছে তার চেয়ে বেশি গ্রুপিং রাজনীতির উত্তাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে।

কমিটি না পাওয়ায় হতাশায় শীর্ষ নেতৃবৃন্দ যে যেদিকে পারছে একবার সুযোগ বুঝে ভিড়ছে আবার কোপও মারছে। দীর্ঘ একযুগের বেশি সময় ধরে সবচেয়ে বেশি নোংরা রাজনীতির বিষাক্ত ছোবল যেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীদের গ্রাস করছে।

রাজনীতির এই মেরুকরণে যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

আওয়াজবিডি পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রাহমানের কাছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের তৃণমূল নেতা কর্মীর আকুল আবেদন, কমিটি হওয়ার গন্ধ পেলে বছরের পর বছর যুক্তরাষ্ট্র বিএনপির মধ্যে বিভেদ ও গ্রুপিং সৃষ্টিকারী মূলহোতারা তাদের ব্যক্তি স্বার্থ হাসিল করতে কখনো এক আবার কখনো আলাদা শুধুমাত্র লোক দেখানোর জন্য। সত্যি কথা বলতে এরা কখনো একজন আরেকজনকে দেখতে পারে না।

যার কারণে তৃণমূল বিএনপির শতশত নেতাকর্মী এদের উপর মোটেও আস্থা রাখতে পারছে না। তাই এরা যখন মিছিল মিটিংয়ের আয়োজন করে তৃণমূল নেতাকর্মীরা মোটেও সাড়া দেননা। সবাই এদের ঘৃণার চোখে দেখে। যার প্রমাণ গতকালের যুক্তরাষ্ট্র যুবদলের বিলুপ্ত কমিটির ইফতার মাহফিলে সবাই ঢাকঢোল পিটিয়ে এই আয়োজন করে। কিন্তু দুঃখের বিষয় গড-ফাদারদের ডাকে মাত্র হাতে গুনা ৩০/৪০ জন লোক হলো। যুক্তরাষ্ট্র বিএনপির অনেকে এই অনুষ্ঠানে সাড়া দেয়নি।

অথচ কিছুদিন পূর্বে যুক্তরাষ্ট্র জাসাসের উদ্যোগে ইফতার মাহফিল হয়েছিল। বৃষ্টির দিন থাকা সত্বেও জায়গা দেয়া সম্ভব হয়নি। অনেকে দাঁড়িয়ে থেকে ইফতার করেছিলেন। এটাই এখন যুক্তরাষ্ট্র বিএনপির বাস্তবতা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের প্রিয় ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিতে হচ্ছে, আপনি এইসব তথাকথিতদের ভালোভাবে চিনতে পেরেছেন বিধায় এদের উপর যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃত্ব দেননি এবং আস্থাও রাখেননি।

আমরা পরস্পর খবর পেয়েছি আপনি এদেরকে বাদ দিয়ে নতুন নেতৃত্বের কথা চিন্তা করছেন যা ১০০% সঠিক চিন্তা। যুক্তরাষ্ট্র তৃণমূল বিএনপি মনে করছে, এইসব গড-ফাদারদের হাত থেকে যুক্তরাষ্ট্র বিএনপি রেহাই চায়। আপনার নিকট আকুল আবেদন - আপনি যখন ভেবে চিন্তে এতদিন কমিটি দেননি খুবই ভালো কাজ করেছেন।

এতবছর যখন কমিটি ছাড়া চলছে দয়া করে আরো একটা বছর পরে তৃণমূল থেকে নেতৃত্ব বের করার আহবান জানাচ্ছি। আর এই গ্রুপিং সৃষ্টিকারী গড-ফাদারদের আরো ১টা বছর দেখেন। এরা কতবার একমঞ্চে থাকে আর কতবার মঞ্চ বদল করে!

আমরা জানি বিশেষ মাধ্যমে আমাদের এই আবেদন আপনার কাছে পৌঁছাবে এবং আপনি সেটা পড়বেন বিদায় লিখলাম, নতুবা লিখতাম না। পরবর্তী দিকনির্দেশনা আপনার কাছ থেকে পাবো বলে যুক্তরাষ্ট্র তৃণমূল বিএনপি আশা করছে

“আপনারই যুক্তরাষ্ট্র তৃণমূল বিএনপি”

Loading...
  • ফেসবুক কর্ণার এর আরও খবর