হলিউডের সিনেমা এক্সট্র্যাকশনের পরামর্শক হলেন বাংলাদেশের ওয়াহিদ


অ্যানিমেটর ওয়াহিদ ইবনে রেজা

বাংলাদেশের রাজধানী ঢাকাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে হলিউডের সিনেমা ‘এক্সট্র্যাকশন’। ছবিটির বেশ কিছু দৃশ্যের শুটিংও হয়েছে ঢাকার বিভিন্ন লোকেশনে। আগামী ২৪ এপ্রিল থেকে নেটফ্লিক্সে দেখা যাবে সিনেমাটি।

এরই মাঝে জানা গেল, এ সিনেমায় পরামর্শক হিসেবে কাজ করেছেন বাংলাদেশের আলোচিত অ্যানিমেটর ওয়াহিদ ইবনে রেজা। সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে এমন তথ্য জানিয়েছেন ওয়াহিদ নিজেই।

 ওয়াহিদ জানান, 'কিছু দিন আগে আপনাদের জানিয়েছিলাম, নেটফ্লিক্সের একটি মুভিতে কনসালটেন্ট হিসেবে কাজ করেছি। ছবিটি হলো 'এক্সট্র্যাকশন'। যেহেতু আজ পোস্টার এলো, তাই ভাবলাম এখনই বিষয়টি শেয়ার করি। প্রায় তিন বছর ফিচার ফিল্মে ভিএফএক্স এর সাথে সরাসরি যুক্ত না থেকেও কি করে কি করে যেন আমি এই মুভিতে কাজ করে ফেলেছি। কি করেছি, কীভাবে করেছি, কি করে কাজ পেলাম, ইত্যাদি ইত্যাদি? ট্রেইলার রিলিজের পর জানাবো।'

ওয়াহিদ ইবনে রেজা পড়ালেখা এবং কাজের সুবাদে থাকেন নর্থ আমেরিকাতে। তিনি হলিউডের চলচ্চিত্র ও টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ভিজুয়াল ইফেক্টস ও এনিমেশনে প্রোডাকশন ম্যানেজমেন্টে কাজ করেন। সর্বশেষ ওয়াহিদ কাজ করেছেন হলিউডের বিখ্যাত ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’ সিনেমার ভিজ্যুয়াল ইফেক্টস টিমে।

‘এক্সট্র্যাকশন’ সিনেমাটির গল্পে দেখা যাবে, ঢাকার এক গ্যাংস্টার, বোম্বের এক গ্যাংস্টারের ছেলেকে কিডন্যাপ করে বাংলাদেশের ঢাকায় আটকে রাখে। আর সেই ছেলেকে ঢাকা থেকে উদ্ধার করতে হায়ার করা হয় একজন মার্সেনারিকে।

সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ক্রিস হেমসওয়ার্থ। এছাড়া আরও অভিনয় করেছেন ডেভিড হারবার, ডেরেক লুকে, পঙ্কজ ত্রিপাঠি ও রনদীপ হুদাসহ অনেকেই।

হলিউডের জো রুশো ও অ্যান্থনি রুশোর প্রযোজনায় সিমেমাটি পরিচালনা করেছেন স্যাম হারগ্রেভ।

এসএ/আওয়াজবিডি

ads