এবার করোনায় মারা গেলেন স্টার ওয়ারস তারকা অ্যান্ড্রু জ্যাক


অভিনেতা অ্যান্ড্রু জ্যাক

কোভিড-১৯ সাধারণ মানুষের মতো কেড়ে নিয়েছে কয়েকজন তারকার প্রাণ। এবার চলে গেলেন ‘স্টার ওয়ারস’ ফ্র্যাঞ্চাইজির অভিনেতা অ্যান্ড্রু জ্যাক।

মঙ্গলবার (৩১ মার্চ) ইংল্যান্ডের দক্ষিণ-পূর্বে সারে শহরের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

হলিউডের প্রথম সারির তারকাদের ভাষা প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন অ্যান্ড্রু জ্যাক। মারভেল স্টুডিওসের ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’ ও ‘দ্য অ্যাভেঞ্জার্স’ ছবির ভোকাল কোচ ছিলেন তিনি। ম্যাট রিভসের পরিচালনায় ‘দ্য ব্যাটম্যান’ ছবির তারকা রবার্ট প্যাটিনসনের ভাষা কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল তাকে।

ব্রিটিশ এই অভিনেতার প্রতিনিধি জিল ম্যাককালাহ জানিয়েছেন, জ্যাকের স্ত্রী গ্যাব্রিয়েল রজার্স অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিনে আছেন। এ কারণে শেষ দিনগুলোতে অর্ধাঙ্গিনীকে দেখার সুযোগ হয়নি তার।

টেমস নদীতে বজরায় বসবাস করতেন অ্যান্ড্রু জ্যাক। তার প্রতিনিধির কথায়, ‘প্রাণবন্ত, হাসিখুশি, রসিক ও আকর্ষণীয় মানুষ ছিলেন তিনি। স্ত্রীকে ভীষণ ভালোবাসতেন।’

‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’ (২০১৫) ও ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডাই’ (২০১৭) ছবিতে অভিনয় করেছেন অ্যান্ড্রু জ্যাক। ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’-তে মোলক (যে দেবতার কাছে শিশুদের বলি দেওয়া হয়) চরিত্রে কণ্ঠ দেন তিনি।
করোনাভাইরাসের থাবায় এর আগে মৃত্যুবরণ করা তারকারা হলেন জাপানি কৌতুক অভিনেতা কেন শিমুরা, আমেরিকান অভিনেতা মার্ক ব্লাম, আমেরিকান কান্ট্রি সংগীতশিল্পী জো ডিফি, টনি অ্যাওয়ার্ডস ও এমি জয়ী চিত্রনাট্যকার টেরেন্স ম্যাকন্যালি, ক্যামেরুনের স্যাক্সোফোন কিংবদন্তি মানু দিবাঙ্গো।

সূত্র: সিএনএন

এসএ/আওয়াজবিডি

ads