সামাজিক দূরত্ব মেনে সিনেমা বানানো অসম্ভব: গৌতম ঘোষ


গৌতম ঘোষ

করোনার কারণে ব্যাপক প্রভাব পড়েছে চলচ্চিত্রাঙ্গনে। দীর্ঘদিন ধরে শুটিং বন্ধ রয়েছে। সংশ্লিষ্ট অনেকে বলছেন সামাজিক দূরত্ব বজায় রেখে শুটিং করা হোক।

কিন্তু ভারতীয় বাঙালি চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ বলছেন, সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেমা বানানো অসম্ভব। সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেমা কোনোভাবেই বানোনো সম্ভব নয়। শুটিংয়ের সময় যদি অভিনেতাদের মাস্কই ব্যবহার করতে হয় তবে সেক্ষেত্রে অ্যানিমেটেড সিনেমা নির্মাণ করাই ভালো! অথবা করোনাভাইরাসকে ঘিরেই চিত্রনাট্য তৈরি করা উত্তম। মাস্ক পরে তো আর রোমান্টিক কিংবা অন্য কোনো ধরনের সিনেমা নির্মাণ করা সম্ভব না। এখন করোনা নিয়ে সিনেমার আগ্রহ থাকলে পরবর্তীতে মানুষের আগ্রহ থাকবে না। বর্তমান এ অবস্থা যখন স্বাভাবিক হবে তখন জনগণ বিনোদনের উৎস খুঁজবে। তখন এ ধরনের সিনেমা চলবে না।

বর্তমান পরিস্থিতে অনলাইন প্ল্যাটফর্মগুলোতে সিনেমা মুক্তির ব্যাপারে গৌতম ঘোষ বলেন, চলচ্চিত্র নির্মাতারা যদি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার চিন্তা করেই নির্মাণ করেন তবে তাদের অপেক্ষা করা উচিত। কারণ ব্যবসার কিছু কৌশল রয়েছে। এমন তো যে না প্রেক্ষাগৃহ খুলবে না। খুলবে, কিছুটা সময় লাগবে। এই সময়টা আমাদের ধৈর্য ধরতে হবে। সেক্ষেত্রে হয়তো কিছুটা ক্ষতির মুখে পড়তে হতে পারে তাদের। তবে সিদ্ধান্ত ভেবে চিন্তে নিতে হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এসএম/আওয়াজবিডি

ads