সাতক্ষীরায় সরকারি বই বিক্রি করে দিলেন শিক্ষা অফিসার


সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা থেকে মঙ্গলবার রাতে স্থানীয়রা বিপুল পরিমাণ সরকারি বই জব্দ করেছেন। এসব বইয়ের সঙ্গে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের অনেক বই রয়েছে যেগুলো বিনামূল্যে স্কুলের শিশুদের মধ্যে বিনা মূল্যে বিতরণ করে থাকে সরকার।

স্থানীয়রা জানান, পার্শ্ববর্তী শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের শামীম হোসেন নামের এক ব্যক্তি ৩ হাজার চারশ কেজি বই বিক্রি করতে যান ব্যবসায়ী বিশ্বজিৎ কুমারের দোকানে। এ সময় জনতা তাকে ধরে মৌতলা ইউনিয়ন পরিষদে নিয়ে যায়।

তবে বই বিক্রির বিষয়ে শামীম হোসেন বলেন, তিনি বইগুলো শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেনের কাছ থেকে কিনেছেন।

এ বিষষয়ে মৌতলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, স্থানীয় জনতা বইসহ শামীমকে ধরে পরিষদে নিয়ে এলে আমি উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর পর বইগুলো পরিষদের হেফাজতে রাখতে বলেছেন তিনি।

এ সম্পর্কে শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন বলেন, রেজুলেশন করে বইগুলো বিক্রি করে দেয়া হয়েছে। তবে ভুলক্রমে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের বইগুলোও চলে গেছে। বইগুলো চেয়ারম্যানের হেফাজতে রাখতে বলা হয়েছে। এ বিষয়ে পরে ব্যবস্থা নেয়া হবে।