পর্দা উঠছে "ইয়েলো বাল্ব০৩০৫" আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের


ইয়েলো বাল্ব০৩০৫

‘বন্ধু’ আমাদের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ। বন্ধু ছাড়া জীবন কল্পনাতীত। শৈশব থেকে যৌবনে পা রাখতে রাখতে জীবনের প্রতিটি ধাপে আমাদের বন্ধুর তালিকা ভারী হতে থাকে। তবে যান্ত্রিকতার এই সময়ে হারিয়ে যায় অনেক বন্ধুত্ব। টিকে থাকে স্কুল জীবনে গড়ে ওঠা বন্ধুত্ব গুলো, বাড়িয়ে বললে বড়জোর কলেজ জীবনের বন্ধুত্ব গুলো। এই কনসেপ্ট মাথায় রেখেই বন্ধু পাগল এক দল গড়ে তুলেছে "ইয়েলো বাল্ব০৩০৫" নামে এক কমিউনিটি। যারা বন্ধু বানিয়েছে সারা বাংলাদেশকে। আর এই কমিউনিটির সদস্য হতে পারবে শুধুমাত্র ২০০৩ সালে এসএসসি কিংবা ২০০৫ সালে এইচএসসি পরীক্ষা দিয়েছে এমন যে কেউ।

বন্ধুত্বের সম্পর্কটাকে আরও গভীর করতে এই কমিউনিটি নিয়েছে দারুণ এক উদ্দ্যোগ। তারা আয়োজন করতে চলেছে একটি ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে অংশ নিচ্ছে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে গড়া মোট ১০টি ক্রিকেট দল। আর বলা বাহূল্য যে দলগুলোর খেলোয়াড়েরা সকলেই এসএসসি ২০০৩ কিংবা এইচএসসি ২০০৫ ব্যাচের। ৮ নভেম্বর পর্দা উঠছে এই টুর্নামেন্টের। আর আগামী ৬ ডিসেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি। টুর্নামেন্টের ভেন্যু নির্ধারণ করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠ।

১২ ওভারের ইনিংসের এই টুর্নামেন্টের প্রতিটি দল মাঠে নামবে ১১ জন করে খেলোয়াড় নিয়ে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো বরিশাল টাইফুনস, ক্যান্টনমেন্ট ঈগলস, ঢাকা সাউথ গ্ল্যাডিয়েটরস, খুলনা রয়্যাল বেঙ্গল, মিরপুর–দ্যা হোম অব ক্রিকেট, নাটেরগুরু, পাইরেটস অব উত্তরা, দ্যা ব্ল্যাকবোর্ড, দ্যা মুঘলস এবং জিরো ৬।

আপনি যদি এসএসসি ২০০৩ কিংবা এইচএসসি ২০০৫ ব্যাচের হয়ে থাকেন তাহলে যুক্ত হতে পারেন এই কমিউনিটির সাথে। আপনাদের সুবিধার্থে কমিউনিটিটির ফেসবুক গ্রুপ লিঙ্ক নিচে দেওয়া হলোঃ

ফেসবুক লিঙ্কঃ #YellowBulb0305

এসএম/আওয়াজবিডি