দায়িত্ব গ্রহণের পরই ২ শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন মেয়র তাপস


মেয়র তাপস

গতকাল শনিবার (১৬ মে) আনুষ্ঠানিকভাবে ডিএসসিসির মেয়রের দায়িত্ব নেন শেখ ফজলে নূর তাপস। ওই সময় তিনি বলেন, ডিএসসিসিকে শতভাগ দুর্নীতিমুক্ত করা হবে আমার অন্যতম একটি লক্ষ্য। আর এর পরদিনই করপোরেশনের দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন তিনি।

রোববার (১৭ মে) ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক সন্ধ্যায় সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন মেয়র দায়িত্ব নেওয়ার পর তাদের দু’জনকে লিখিতভাবে চাকরিচ্যুত করা হয়েছে। তাদের সম্পর্কে আর কোনো মন্তব্য করা সম্ভব নয় এ মুহূর্তে।

চাকরিচ্যুত শীর্ষ দুই কর্মকর্তা হলেন ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার। এ দু’জনের বিরুদ্ধে কমিশন বাণিজ্য, দুর্নীতিসহ নানা অভিযোগ তদন্তাধীন ছিল।

এক প্রশ্নে জবাবে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, বাকি যাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ রয়েছে, প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এ বিষয়ে ডিএসসিসির নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান সাংবাদিকদের বলেন, সিটি করপোরেশন আইন অনুযায়ী করপোরেশন যদি মনে করে কাউকে চাকরি থেকে বাদ দেওয়া দরকার, সেক্ষেত্রে তিন মাসের বেতন দিয়ে তাকে বিদায় করে দিতে পারে। এ নিয়মেই দুই কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে।

পিকিউ/আওয়াজবিডি 

ads