বুয়েট শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ


বুয়েট শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের চাপে অবশেষে পদত্যাগ করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের প্রভোস্ট মো. জাফর ইকবাল খান।

বুধবার (৯ অক্টোবর) দুপুর পৌনে তিনটার দিকে প্রভোস্টের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েট শিক্ষক সমিতির সভাপতি এ কে এম মাসুদ।

এই হলেরই ২০১১ নং কক্ষে হত্যা করা হয় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে। আর আবরার থাকতেন হলের ১০১১ নং কক্ষে। বুয়েট শিক্ষার্থীদের দশটি দাবির একটি ছিল, রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে আবাসিক হল থেকে ছাত্র উৎখাতের ব্যাপারে অজ্ঞ থাকা এবং ছাত্রদের নিরাপত্তা নিশ্চিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হওয়ায় শেরে বাংলা হলের প্রভোস্টকে ১১ অক্টোবর, ২০১৯ তারিখ বিকাল ৫ টার মধ্যে প্রত্যাহার করতে হবে। শিক্ষার্থীদের দেওয়া এ নির্দিষ্ট সময়ের আগেই পদত্যাগ করেছেন হল প্রভোস্ট।

উল্লেখ্য, গত রবিবার গভীর রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফেসবুকে লেখালেখির কারণে কারণে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন আবরারের পিতা। এর মধ্যে ১৩ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।