বৃদ্ধ সেজে পালাতে গিয়ে আটক যুবক


বৃদ্ধ সেজে

প্রবীণ নাগরিকদের বিভিন্ন ক্ষেত্রে প্রচুর সুবিধা দেওয়া হচ্ছে ভারতে। আর সেই সুযোগ পেতে নিজে অদ্ভুত কান্ড ঘটিয়ে বসলো ৩২ বছরের এক যুবক। আর এমন নাটকীয় অপব্যবহারের অভিযোগে গ্রেফতার করা হয় তাকে।

ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে এমন ঘটনাটি ঘটেছে। বিমানবন্দরে মোতায়েন সিআইএসএফ রবিবার জয়েশ প্যাটেল নামে গুজরাটের আহমেদাবাদের বাসিন্দা ওই যুবককে নিউ ইয়র্কগামী বিমান ধরার সময় গ্রেফতার করে।

গ্রেফতারের অভিযোগে বলা হয়, চুল–দাড়িতে সাদা রং করে, সাদা পাগড়ি, ধুতি, পাঞ্জাবি পরে হুইলচেয়ারে বিমানবন্দরে এসেছিলেন জয়েশ। তার কাছ থেকে বাজেয়াপ্ত হওয়া জাল পাসপোর্টে তার নাম অমৃক সিং এবং বয়স ৮১ বছর লেখা ছিল।

কর্তব্যরত সিআইএসএফ কর্মীকে জয়েশ প্রথমে বলে, সে হুইলচেয়ার থেকে উঠে দাঁড়াতে অক্ষম। কিন্তু অফিসারের প্রশ্নের সময় তাঁর চোখের দিকে জয়েশ না তাকাতেই তাঁর সন্দেহ হয়। এরপরই জয়েশকে টানা জেরা করলে তার কারচুপি ধরে ফেলেন সিআইএসএফ অফিসাররা।

তাঁরা জানালন, চুল–দাড়িতে সাদা রং করলেও জয়েশের চামড়া, মুখাবয়বে অশীতিপরতার ছাপ ছিল না। চোখের চশমাও জিরো পাওয়ারের ছিল। জয়েশকে অভিবাসন দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে। সে কেন একম করল তা জানতে তদন্ত শুরু হয়েছে।

সূত্র: আজকাল

এসএম/আওয়াজবিডি