এবারে সম্প্রচারকালে বন্ধ করে দেয়া হলো নওয়াজ কন্যা মরিয়মের টিভি সাক্ষাৎকার


টিভি সাক্ষাৎকার

পাকিস্তানি সংবাদ চ্যানেলে পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) এর ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজের সাক্ষাৎকার সম্প্রচারের মূহুর্তেই জোরপূর্বক বন্ধ করে দেয়া হয়েছে বলে হাম টিভি চ্যানেলের সাংবাদিক নাদিম মালিক বৃহস্পতিবার টুইটে জানিয়েছে। পাকিস্তানের ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিএমআরআরএ)র আদেশে সংবাদ চ্যানেলগুলি বন্ধ করার ঘটনাকে মরিয়ম অবিশ্বাস্য ফ্যাসিবাদ এবং লজ্জাজনক বলে অভিহিত করেছেন।

মরিয়মের সাক্ষাৎকারটি ‘প্রেস কনফারেন্স বায় মরিয়ম’ শিরোনামে চ্যানেল -২৪, আব্ব টেক এবং ক্যাপিটাল টিভি সংবাদ নামে তিনটি চ্যানেলে সম্প্রচার করছিল। তবে সাক্ষাৎকারটি নদিম মালিকের টুইটার হ্যান্ডেলে পাওয়া যায়।

 
সাক্ষাৎকারটি চলাকালে নিউজ চ্যানেল ব্ল্যাকআউটের পর দ্রুত টুইটারে হাম নিউজ একটি বিবৃতি পোস্ট করে। তারা বলেছেন, চ্যানেলটি মুক্ত ও সত্য কথা তুলে ধরার পক্ষে এবং মত প্রকাশের স্বাধীনতা রক্ষা করা ছাড়াও বিচার বিভাগের প্রতি বিশ্বাস ও শ্রদ্ধা জানায়।

টেলিভিশন চ্যানেল থেকে সম্প্রচার বন্ধ করে দেয়ায় স্থানীয় কর্র্তৃপক্ষ হুমকির মুখে পড়েছে বলে অভিযোগ করেছে এবং তারা জানায় এই পদক্ষেপটি ছিল বিপদজনক স্বৈরতান্ত্রিক প্রবণতাগুলির ইঙ্গিতবহুল যা পাকিস্তানের সাংবাদিকদের উপর চাপ পড়ছে।

এর আগে ১ জুলাই পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির দেশটির সিনিয়র সাংবাদিক হামিদ মীরের নেয়া সাক্ষাৎকারটি সম্প্রচারের কয়েক মিনিটের মধ্যেই জিও নিউজ চ্যানেল থেকে বন্ধ করে দেয়া হয়

রেদওয়ানুল/আওয়াজবিডি