আওয়াজবিডি ডেস্ক
প্রকাশিত: বুধবার ১২ জুন ২০১৯

বিতর্কিত বিজ্ঞাপনের পাল্টা জবাবে পাকিস্তান

তকর

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। আগামী ১৬ জুন বিশ্বকাপের মাঠে নামছে এই দুই চির প্রতিদ্বন্দ্বী। ম্যাচটির জন্য অপেক্ষায় আছে কোটি কোটি ক্রিকেট ভক্ত। খেলার লড়াই মাঠের গণ্ডি পেড়িয়ে ছড়িয়ে পড়েছে দুই দলের ভক্ত-সমর্থকদের মাঝেও।

বিশ্বকাপের শুরু থেকেই ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টস ভক্তদের উত্তেজনা বৃদ্ধির জন্য নানা ধরনের বিজ্ঞাপন দিচ্ছে। ম্যাচটির উত্তেজনা দর্শকদের মাঝে আরো ছড়িয়ে দিতে সম্প্রতি স্টার স্পোর্টস একটি বিতর্কিত বিজ্ঞাপন তৈরী করে। বিজ্ঞাপনে পাকিস্তানকে অপমান করার পাশাপাশি বাংলাদেশকে অপমান করা হয়েছে।

বিজ্ঞাপনে ভারতকে সরাসরি পাকিস্তানের পিতা হিসেবে বলা হয়েছে। আর বাংলাদেশকেও পরোক্ষভাবে ভারতের ছেলে বলা হয়েছে। বিজ্ঞাপনের বাংলাদেশকে পাকিস্তানের ভাই হিসেবে দেখানো হয়।

বিজ্ঞাপনটি প্রচারিত হওয়ার পর পাকিস্তান ও বাংলাদেশী ভক্তদের কাছে বেশ তোপের মুখেই পরে স্টার স্পোর্টস। খোদ ভারতীয় ভক্তরাও সমালোচনা করেছে স্টার স্পোর্টসের।

তবে পাকিস্তান এবার সরাসরি জবাব দিলো ভারতের এই বিতর্কিত বিজ্ঞাপনের। ভারতের বিজ্ঞাপনের পাল্টা জবাব হিসাবে পাকিস্তানের জাজ টিভি একটি বিজ্ঞাপন বের করে আসন্ন বিশ্বকাপের পাকিস্তান ভারত ম্যাচকে নিয়ে।

সেখানে দেখানো হয় ভারতের এআইএফ পাইলট অভিনন্দনের মতো দেখতে এক ভারতীয় পাকিস্তানিদের হাতে বন্দি। তার কাছে জানতে চাওয়া হয় “টসে কি জিতবে? দলে কে কে খেলবে?”। তবে সবগুলো প্রশ্নের উত্তর না দিয়ে সে বলে “আমি এটা বলতে পারবোনা, দুঃখিত”।

বিজ্ঞাপনটি নিয়ে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। ভারতে অনেকেই বিজ্ঞাপনটিকে প্রত্যাখ্যান করেছে। উঠেছে সমালোচনার ঝড়। কেউ বা প্রশ্ন তুলেছেন এধরনের বিজ্ঞাপনের যৌক্তিকতার।

আইসিসি বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতকে কখনও হারাতে পারেনি পাকিস্তান। ম্যানচেস্টারে কি প্রথমবারের মতো ভারতকে হারাতে পারবে নাকি ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাবে তা দেখার অপেক্ষায় রয়েছে পুরো ক্রিকেট বিশ্ব।


Loading...