শেখ হাসিনাকে মমতার ধন্যবাদ


মমতা শেখ হাসিনা

পশ্চিমবঙ্গে সুপার সাইক্লোন আম্পানে ১ লাখ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (২৩ মে) দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের সঙ্গে কাকদ্বীপের সরকারি ভবনে আয়োজিত জরুরি সভায় এ কথা জানান মুখ্যমন্ত্রী।

বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মমতা ব্যানার্জি। তিনি বলেন, গতকাল বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনা ফোন করেছিলেন। আমাদের খবরাখবর নিয়েছেন। তাকে ধন্যবাদ জানাচ্ছি।

এ সময় তিনি বলেন, রাজ্যের ৬ কোটি মানুষ আম্পানে ক্ষতিগ্রস্ত। শুধুদক্ষিণ ২৪ পরগনা জেলায় ৪১ হাজার বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। ৫৬ কিলোমিটার নদীর বাঁধ ভেঙে গেছে। ১০ লাখ বাড়ি ভেঙেগেছে। আমরা চারটি চ্যালেঞ্জের মুখে। একটি করোনা, দ্বিতীয়টা লকডাউন, ভিন রাজ্যের শ্রমিকদের রাজ্যে ফেরানো এবং আম্পান।

প্রশাসনের কর্মকর্তাদের কড়া ভাষায় আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো এবং সরকারি সব সুযোগ সুবিধা নিশ্চিত করার নির্দেশ দিয়ে তিনি বলেন, কোনও অভিযোগ পেলে কিন্তু আমি জেলা শাসককে ছাড়ব না। একই সঙ্গে তিনি পঞ্চায়েত ব্যবস্থার সঙ্গে জড়িতদের সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা নিশ্চিত করার নির্দেশ দেন।

রেশন ও সরকারি ত্রাণ ব্যবস্থা সুষ্ঠু করার কথাও বলেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে সুপার সাইক্লোন আম্পানে নিহত ৮৬ জনের সবাইকে আড়াই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া শুরু করেন মুখ্যমন্ত্রী। এদিনের অনুষ্ঠানের এমন ৫টি পরিবারের হাতে আড়াই লাখ টাকা করে অনুদানের চেক তুলে দেয়া হয়।

এসএম/আওয়াজবিডি

ads