‘ক্রিকেট আর ভদ্রলোকের খেলা নেই’

ভারত-বাংলাদেশের হাতাহাতি

দক্ষিণ আফ্রিকায় সদ্য সমাপ্ত যুব ক্রিকেট বিশ্বকাপের ফাইনালের পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও ভারত অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়রা বিবাদে জড়ানোর ঘটনা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কপিল দেব। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়কের মতে, ক্রিকেট আর ভদ্রলোকের খেলা নেই।

শুধু তাই নয়, ঝামেলায় জড়িত তরুণ ক্রিকেটারদের আদব শেখাতে ভারতীয় ক্রিকেট বোর্ডকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন কপিল।

ক্রিকেট নিয়ে আলোচিত এক অনুষ্ঠানে বৃহস্পতিবার কপিল বলেন, “কে বলেছে ক্রিকেট ভদ্রলোকের খেলা? ক্রিকেট আর ভদ্রলোকের খেলা নেই, আগে ছিল।"

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে হাইভোল্টেজ ফাইনাল শেষে বাগবিতণ্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন ভারত ও বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার।

এ ঘটনায় বাংলাদেশের তৌহিদ হৃদয়, শামিম হোসেন ও রাকিবুল হাসান এবং ভারতের আকাশ সিং ও রবি বিষ্ণোইকে শাস্তি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

এ প্রসঙ্গে কপিল বলেন, “ওদের মধ্যে সেদিন যেটা হয়েছে সেটা ভয়ংকর। ক্রিকেট বোর্ডের উচিত কঠোর ব্যবস্থা গ্রহণ করা যাতে আগামী দিনে এমনটা না ঘটে। ম্যাচ হেরে যাওয়ার পর মাঠে ওইভাবে হাতাহাতি করার কোনও অধিকার তোমার নেই। ”

ঘটনায় দু’দলের ম্যানেজার ও সাপোর্ট স্টাফেদের উপরেও বেজায় খেপেছেন কিংবদন্তি কপিল, “ক্রিকেটারদের বয়স হতে পারে মাত্র ১৮। ওরা ভুল করতে পারে। কিন্তু একজন ম্যানেজার হিসেবে পরিস্থিতি দেখভাল করা তোমার দায়িত্ব। ”

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
ads