ডানকিনে কাজ শেষে বাসায় ফেরার পথে নিউইয়র্কে ট্রেনে হামলার শিকার বাংলাদেশি নারী

রাবেয়া

নিউইয়র্কে চলন্ত ট্রেনে চুরি-ছিনতাইয়ের ঘটনা নতুন নয়। অনেক সময় যাত্রীর মূল্যবান জিনিসপত্র ছিনতাই বা ঘুমিয়ে থাকা অবস্থায় মালামাল চুরি যাওয়া রোজকার ব্যাপার। তবে এবার রোমহর্ষক ঘটনা ঘটলো নিউইয়র্কের ব্রঙ্কসগামী ৬ ট্রেনে।

বাংলাদেশি যাত্রী রাবেয়া বেগম(২৩) গত বুধবার রাত ৯.৪৫ মিনিটে ডানকিন ডোনাট কফি শপে কাজ শেষ করে বাসায় ফেরার পথে ১৩৮ স্ট্রিট ব্রুক এভিনিউ স্টেশনে ট্রেনের মধ্যে তার উপর আক্রমণ করে এক দুর্বৃত্ত।

ট্রেনের মধ্যে একজন প্রত্যক্ষদর্শী জানান, স্টেশন থেকে ট্রেন ধীরে ধীরে চলছে। এমন সময় রাবেয়া বেগম ট্রেনের বগি পরিবর্তন করে অন্য বগিতে যাচ্ছিলেন। হঠাৎ এক দুর্বৃত্ত চলন্ত ট্রেনে তার উপর ছুরি দিয়ে মাথায়, হাতে কয়েকবার আঘাত করে। হকচকিয়ে চিৎকার করে উঠলেন ওই নারী কিন্তু কেউ ভয়ে এগিয়ে আসেনি।

অতঃপর ট্রেনের আরেক যাত্রী দেখে এগিয়ে আসেন এবং ৯১১ কল করেন। ওই যাত্রী নিজের পরনের শার্ট খুলে রাবেয়ার রক্তাক্ত শরীর ঢেকে দেন।

বর্তমানে রাবেয়া নিউইয়র্কের লিংকন হাসপাতালে চিকিৎসা শেষে নিজ বাসায় অবস্থান করছেন।

একবছর আগে যুক্তরাষ্ট্র আসা রাবেয়া বেগম ছয় মাস ধরে ডানকিন ডোনাট কফি শপে কাজ করছেন।এদিকে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট ওই দুর্বৃত্তকে আটকের চেষ্টা অব্যাহত রেখেছে।

শাহ আহমদ সাজ
শাহ আহমদ সাজ
https://www.awaazbd.net/author/awaaz-usa

শাহ আহমদ সাজ ১৯৮৭ সালে মৌলভীবাজারের কুলাউড়ায় জন্মগ্রহন করেন। শিক্ষা জীবনের শুরু ঢাকার সানরাইজ প্রি ক্যাডেট এন্ড কলেজে। তারপর ২০০৪ সালে কুলাউড়ার জালালাবাদ হাইস্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে মদন মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৭ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি অনার্সে ভর্তি হন।এরপর ইনফরমেশন টেকনোলজিতে পড়ালেখার জন্য লন্ডনে পাড়ি জমান এবং ক্রাউন ইন্টারন্যাশনাল কলেজে ব্যাচেলর শেষ করেন। বর্তমানে সপরিবারের যুক্তরাস্ট্রে বসবাসরত শাহ আহমদ, ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সবধরনের কাজের সাথে জড়িত ছিলেন। ২০১৬ সাল থেকে আওয়াজবিডি ও সাপ্তাহিক আওয়াজবিডির প্রধান সম্পাদক ও প্রকাশের দায়িত্ব পালন করছেন।শাহ আহমদ বাংলাদেশ ডন-এর প্রতিষ্ঠাতা সম্পাদক।

ads