কাজ করতে গিয়ে অসাবধানতা কারনে আহত ১

নবীগঞ্জকে পরিচ্ছন্ন অধুনিক শহর গড়ে তুলতে উচ্ছেদ অভিযান অব্যাহত

উচ্ছেদ অভিযান

নবীগঞ্জ শহরকে যানজট মুক্ত ও পরিচ্ছন্ন আধুনিক শহর গড়ে তুলতে অবৈধ স্থাপনা ২য় দিনের উচ্ছেদের কাজ চলছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও নবীগঞ্জ পৌর প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা বিশ্বজিত
কুমার পাল, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, প্যানেল মেয়র-১ এটিএম সালাম।

এসময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেস-ক্লাবের সভাপতি সরওয়ার শিকদার, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া, সহ-সভাপতি আশাহিদ আলী আশা, সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন প্রমুখ।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমানের নেতৃত্বে থানার একদল পুলিশ ফোর্স। এদিকে উচ্ছেদ অভিযানে দোকান ঘরের অবৈধ বর্ধিত অংশের একটি সিঁড়ি অপসারণ করতে গিয়ে অসাবধানতা কারনে পৌরসভার সাময়িক এক কর্মচারী আহত হয়েছেন। আহত অবস্থায় তাকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। আহত ব্যাক্তির নাম ইসলাম উদ্দিন (৪৫)। সে নবীগঞ্জ পৌর এলাকার রাজাবাদ গ্রামের বাসিন্দা।

রাস্তার দু’পাশে অবৈধভাবে ভাসমান দোকান ও দোকান ঘরের অবৈধ বর্ধিত অংশ অপসারণ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল। উপজেলা ও পৌর প্রশাসনের এমন উদ্যোগে ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে চলছে আলোচনা সমালোচনা। পৌর প্রশাসনকে নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন। ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য নির্দিষ্ট ব্যবসার স্থান থাকলেও সেখানে যেতে অনিহা তাদের। ক্ষুদ্র ব্যবসায়ীরা বলছেন অপরিকল্পিতভাবে ব্যবসার স্থান নির্ধারণ করায় সেখানে যেতে অনিহা তাদের। তবে সুপরিকল্পিত স্থান পেলে সেখানে গিয়ে ব্যবসা করতে রাজি ক্ষুদ্র ব্যবসায়ীরা।

এ নিয়ে পৌর কর্তৃপক্ষ খামখেয়ালীপনা করছে বলে মন্তব্য করছেন নাম প্রকাশে অনিচ্ছুক এসব ক্ষুদ্র ব্যবসায়ী। তারা অভিযোগ করে বলছেন, অভিযান পরিচালনা করে তাড়িয়ে ও দেবেন আবার বসলে জমা ও নিবেন! এ কেমন বিচার? এব্যাপারে

নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী বলেন, ক্ষুদ্র ব্যসায়ীদের জন্য পৌর পরিষদ নির্দিষ্ট স্থান তৈরী করেছে। তিনি আরো বলেন, ফুটপাতে বসবেন না জমা ও দিবেন না।

মোঃ নাবেদ মিয়া/এসএম/আওয়াজবিডি

ads