ঢাবি শিক্ষার্থী ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তির দাবিতে কবি নজরুল কলেজে মানববন্ধন

অনলাইন ডেস্ক
এ এইচ সবুজ, কেএনজিসি প্রতিনিধি
০৭ জানুয়ারী ২০২০, ১১:২৬ পূর্বাহ্ণ
১০৫১
কবি নজরুল কলেজে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রীর ধর্ষণকারীকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগসহ সর্বস্তরের শিক্ষার্থীরা। মঙ্গলবার (৭ ডিসেম্বর)  কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িত মানুষরূপী পশুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচার করা হবে বলে আমরা আশা করি। অধ্যক্ষ আরো বলেন, সম্প্রতি আমাদের দেশে ৯৯৯ সেবা চালু হয়েছে, মানুষ এর সুফল ও পাচ্ছে। আমরা যেকোন বিপদে ৯৯৯ ব্যবহার করবো। আমাদেরকে একটু সাহসী হতে হবে, কৌশল অবলম্বন করতে হবে।

তিনি আরো বলেন, কলেজে ছাত্রীদের নিরাপত্তার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে যার প্রধান একজন শিক্ষিকা। কলেজর কোনো ছাত্রী যদি কোন ছাত্রনেতা, শিক্ষক, শিক্ষার্থী দ্বারা কোনো রকম কোনো হয়রানির শিকার হয় তাহলে অবশ্যই অভিযোগ করবে। কমিটি এর বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রাস্তা থেকে তুলে নিয়ে ছাত্রীকে ধর্ষণের ঘটনায় আমরা উদ্বিগ্ন। এই ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত ও জড়িতদের দ্রুত গ্রেফতার করাসহ যথাযথ শাস্তির লক্ষ্যে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি সারাদেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এসময় কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মী,সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

রেদওয়ানুল/আওয়াজবিডি


mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ