বিএনপি রাজাকারদের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম লিখে দিয়েছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

প্রকাশের চার দিনের মাথায় স্থগিত রাজাকারের তালিকায় ভুল থাকার পেছনে বিএনপি-জামায়াতের কারসাজি রয়েছে বলে মন্তব্য করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, 'ওরা (বিএনপি-জামায়াত সরকার) ৩০ বছর ক্ষমতায় ছিল। ক্ষমতায় থাকার সময় তারা হয়ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রাখা কাগজপত্র কারসাজি করে রাজাকারদের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম লিখে রেখেছে'।

বুধবার মানিকগঞ্জে শহরের বিজয় মেলা মাঠে জেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে আ ক ম মোজাম্মেল হক এ কথা বলেন।

তিনি বলেন, এটা (বিএনপি-জামায়াতের কারসাজি) আমাদের কল্পনার বাইরে ছিলো। সে কারণে ভুলটা হয়ে গেছে। আমি দুঃখ প্রকাশ করছি। দুই-চারজন মুক্তিযোদ্ধাদের নাম রাজাকারের তালিকায় আসায় তারা দুঃখ পেয়েছেন। আমার নাম এই তালিকায় এলে যেমন কষ্ট পেতাম, তালিকায় তাদের নাম আসায় একই কষ্ট পাচ্ছি। প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম থাকলে আমরা অচিরেই যাচাই-বাছাই করে সে নামগুলো প্রত্যাহার করে নেবো। পরবর্তীতে যে তালিকা প্রকাশিত হবে, সেগুলো জেলা প্রশাসকের কার্যালয় বা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নিয়ে পর্যায়ক্রমে প্রকাশ করা হবে। পরবর্তীতে আর যেনো ভুল না হয়, তা আমরা যাচাই-বাছাই করে প্রকাশ করব।

 এসএম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ