আবারও শাহীন খালিক প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত

শাহীন খালিক

নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটি নির্বাচনে ২ নং ওয়ার্ডের আবারও কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন শাহীন খালিক। গত ৩ নভেম্বর অনুষ্ঠিত ভোটে তিনি তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আক্তারুজ্জামান ফয়সলকে ৯৮ ভোটে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত কাউন্সিলম্যান নির্বাচিত হন।

শুক্রবার এই ভোটের ফলাফল প্রকাশিত হয়।নির্বাচনে শাহীন খালিক পান ২ হাজার ৭৫৭ ভোট। আক্তারুজ্জামান পান ২ হাজার ৬৫৯ ভোট। এছাড়াও সোনিয়া ডেলিজ পান ১১০০ ভোট।গত ১২ মে এই ওয়ার্ডটিতে অনুষ্ঠিত নির্বাচনে কাউন্সিলম্যান পদে মোহাম্মদ আক্তারুজ্জামান ফয়সল এবং শাহীন খালিক সমান সংখক ভোট পেলে কাউকে বিজয়ী ঘোষণা না করে ৩ নভেম্বর প্রসিডেন্ট নির্বাচনের সঙ্গে বিশেষ নির্বাচনের এই আয়োজন করে পেসাইক কাউন্টি নির্বাচন অফিস।

প্রায় ৩০ হাজার বাংলাদেশির বসবাস প্যাটারসন সিটিতে। বাঙালি অধ্যুষিত এলাকা হিসেবে গত কয়েক বছর ধরে বেশ পরিচিত পেয়েছে শহরটি। গত ১৯ মে অনুষ্ঠিত সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি অধ্যুষিত এলাকা নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসনের দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলম্যান শাহীন খালিকের প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রার্থী হন আরেক বাংলাদেশি আমেরিকান মোহাম্মদ আক্তারুজ্জামান। ভোট গণনা শেষে শাহীনকে বিজয়ী ঘোষণা করা হয়। তিনি পান ১ হাজার ৭২৯ ভোট।

অন্যদিকে তার প্রতিদ্বন্দী মোহাম্মদ আক্তারুজ্জামান পান ১ হাজার ৭২১ ভোট। নির্বাচন কমিশনের ফলাফলকে চ্যালেঞ্জ করে আবারও ভোট গণনার আবেদন জানান আক্তারুজ্জামান। দ্বিতীয়বারের গণনায় আক্তারুজ্জামানের ভোট বেড়ে যায়। তবে শাহীন খালিক এগিয়ে থাকেন তিন ভোটে।

এরপর আবারও গণনার অনুরোধ জানালে তৃতীয় দফায় দুজনের সমান ভোট হয়। এমন পরিস্থিতিতে ভোট নিয়ে নির্বাচন কমিশন সংশয়ে পড়ে যায়।এরপর নানা টানাপোড়নের মধ্যে গত ৩ নভেম্বর পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ২০ নভেম্বর (বৃহস্পতিবার) ভোট গণনা শেষে  শাহীন খালিক পুনরায় নির্বাচিত হন।

উল্লেখ্য ২০১৬ সালের সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে শাহীন খালিক পান ১ হাজার ৩৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আক্তারুজ্জামান ফয়সল পান ১ হাজার ৩৪৬ ভোট।

কাউন্সিলম্যান শাহীন খালিকের জন্ম বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার টিকরপাড়া গ্রামে। তিনি ১৯৯০ সালে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্রে আসেন এবং নিউ জার্সির প্যাটারসনে স্থায়ীভাবে বসবাস করছেন।

 


শাহ আহমদ
শাহ আহমদ
https://www.awaazbd.net/author/awaaz-usa

শাহ আহমদ বাংলাদেশের সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কুলাউড়ায় জন্মগ্রহন করেন। শিক্ষা জীবনের শুরু ঢাকার সানরাইজ প্রি ক্যাডেট এন্ড কলেজে। তারপর ২০০৪ সালে কুলাউড়ার জালালাবাদ হাইস্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে মদন মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৭ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি অনার্সে ভর্তি হন।এরপর ইনফরমেশন টেকনোলজিতে পড়ালেখার জন্য লন্ডনে পাড়ি জমান এবং ক্রাউন ইন্টারন্যাশনাল কলেজে ব্যাচেলর শেষ করেন। বর্তমানে সপরিবারের যুক্তরাস্ট্রে বসবাসরত শাহ আহমদ, ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সবধরনের কাজের সাথে জড়িত ছিলেন। ২০১৬ সাল থেকে আওয়াজবিডি ও সাপ্তাহিক আওয়াজবিডির প্রধান সম্পাদক ও প্রকাশের দায়িত্ব পালন করছেন।শাহ আহমদ বাংলাদেশ ডন-এর প্রতিষ্ঠাতা সম্পাদক।

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ