খেলার মাঠে নামার আগে যুক্তরাষ্ট্র প্রবাসীদের ভালোবাসায় সিক্ত সাকিব

সাকিব
নিউইয়র্কে শো টাইম মিউজিকের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে সাকিব আল হাসান। - ছবি: নিহার সিদ্দিকী/আওয়াজবিডি

অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরছেন সাকিব আল হাসান। মিঃ সেভেনটি ফাইভের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে বুধবার, ২৮ অক্টোবর। বৃহস্পতিবার তথা ২৯ অক্টোবর থেকে ক্রিকেটে অংশ নিতে পারবেন সাবেক বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এরই মধ্যে নিষেধাজ্ঞা শেষ হওয়ার কয়েকঘণ্টা আগে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের ভালোবাসায় সিক্ত হলেন তিনি।

মঙ্গলবার নিউইয়র্কের স্থানীয় সময় সন্ধ্যায় কুইন্স প্যালেস পার্টি হলে শো টাইম মিউজিকের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন সাকিব। করোনার মাঝেও স্বাস্থ্যবিধি মেনে সংবর্ধনার আয়োজন করেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম।

এসময় যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় সাকিব সবাইকে অনুরোধ করলেন, নিজ নিজ ক্ষেত্রে দেশের জন্য কাজ করার। একই সঙ্গে করোনা নিয়েও সতর্ক থাকার আহ্বানও জানান তিনি।

গেল এক বছর ধরে এমন একটি ক্ষণের জন্য অধীর অপেক্ষায় ছিলেন সাকিবভক্তরা। মাঝে শ্রীলঙ্কা সফরের জন্য ঢাকায় এলেও, সফর স্থগিত হওয়ায় আবারও যুক্তরাষ্ট্রে ফিরে যান সাকিব।

এমন আয়োজনে এসে উচ্ছ্বসিত সাকিব। করোনায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। সাকিব বলেন, 'করোনার মতো মহামারিতে যারা মারা গেছেন তাদের শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি। করোনা থেকে বাঁচতে আমাদের সবাইকে আরও বেশি সচেতন হওয়া উচিত। সবার উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। দেশে ও বিদেশে সবার প্রতি এই আহ্বান থাকবে আমার।'

চমৎকার এই আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান সাকিব। সে সঙ্গে যার যার জায়গা থেকে সবাইকে দায়িত্ব পালনেরও অনুরোধ করেন তিনি।

সাকিব জানান, আগামীতে দেশের ক্রিকেটকে আরও এগিয়ে নেয়ার লক্ষ্য তার। প্রবাসীদের উদ্দেশ্যে সাকিব বলেন, 'বিদেশে এলে দেশকে মিস করি ঠিকই কিন্তু এখানে থাকা বাংলাদেশিদের পেলে সেটি ভুলে যাই। এখানকার সব বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।'

১৫ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ৫ দলের ঘরোয়া টি টোয়েন্টির আসর। এ আসর দিয়েই এক বছর পর ক্রিকেটে ফিরবেন সাকিব।


শাহ আহমদ
শাহ আহমদ
https://www.awaazbd.net/author/awaaz-usa

শাহ আহমদ বাংলাদেশের সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কুলাউড়ায় জন্মগ্রহন করেন। শিক্ষা জীবনের শুরু ঢাকার সানরাইজ প্রি ক্যাডেট এন্ড কলেজে। তারপর ২০০৪ সালে কুলাউড়ার জালালাবাদ হাইস্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে মদন মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৭ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি অনার্সে ভর্তি হন।এরপর ইনফরমেশন টেকনোলজিতে পড়ালেখার জন্য লন্ডনে পাড়ি জমান এবং ক্রাউন ইন্টারন্যাশনাল কলেজে ব্যাচেলর শেষ করেন। বর্তমানে সপরিবারের যুক্তরাস্ট্রে বসবাসরত শাহ আহমদ, ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সবধরনের কাজের সাথে জড়িত ছিলেন। ২০১৬ সাল থেকে আওয়াজবিডি ও সাপ্তাহিক আওয়াজবিডির প্রধান সম্পাদক ও প্রকাশের দায়িত্ব পালন করছেন।শাহ আহমদ বাংলাদেশ ডন-এর প্রতিষ্ঠাতা সম্পাদক।

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ