প্রশাসনের আশ্বাসে হবিগঞ্জের অনির্দিষ্টকালের বাস-মিনিবাস ধর্মঘট প্রত্যাহার

৩০৮
ধর্মঘট
ছবি- আওয়াজবিডি

মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে হবিগঞ্জে অনির্দিষ্টকালের বাস মিনিবাস ধর্মঘট প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার রাতে জেলা প্রশাসকের সঙ্গে বাস মালিকদের এক বৈঠকে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বাস ধর্মঘট স্থগিত করা হয়। ফলে আজ বুধবার সকাল থেকে যথারীতি আবারও সব সড়কে বাস চলাচল করবে।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায়।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল ৬ টা থেকে হবিগঞ্জ-সিলেটসহ জেলার সকল অভ্যন্তরীণ সড়কে এ ধর্মঘট চলছিল। রাত সাড়ে ৭টার দিকে হবিগঞ্জে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সঙ্গে তার অফিসে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান, হবিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলীসহ বাস মালিকরা উপস্থিত ছিলেন। বৈঠকে প্রশাসন তাদেরকে আশ্বাস দিয়েছে ধাপে ধাপে মহাসড়ক থেকে অবৈধ সিএনজি অটোরিকশা চলাচল বন্ধসহ তাদের দাবি মেনে নেওয়া হবে। প্রশাসনের দেওয়া এ আশ্বাসে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস মিনিবাস ধর্মঘট প্রত্যাহার করা হয়।

তাই বুধবার সকাল থেকে হবিগঞ্জ থেকে হবিগঞ্জ-সিলেট, হবিগঞ্জ-সিলেট বাইপাস, হবিগঞ্জ-শ্রীমঙ্গল-মৌলভীবাজার, হবিগঞ্জ-মাধবপুর, হবিগঞ্জ-নবীগঞ্জ, হবিগঞ্জ-লাখাই, হবিগঞ্জ-বানিয়াচং, হবিগঞ্জ-আউশকান্দি ও হবিগঞ্জ-হবিগঞ্জ-চুনারুঘাটসহ ৯টি রুটে বাস চলাচল করবে।

উল্লেখ্য, সোমবার রাতে মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে জেলার সড়ক সড়কে বাস মিনিবাস ধর্মঘট আহ্বান করে হবিগঞ্জ জেলা মটর মালিক গ্রুপ ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। ফলে আজ সকাল থেকে বাস মিনিবাস চলাচল বন্ধ থাকে। এতে করে সাধারণ লোকজন চরম ভোগান্তিতে পড়ে।

এসএম/আওয়াজবিডি


সিরাজুল ইসলাম জীবন
সিরাজুল ইসলাম জীবন
https://www.awaazbd.net/author/awaazusa-bd

হবিগঞ্জ প্রতিনিধি

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ