ফাউসির সমর্থনে এগিয়ে এলেন বাইডেন

জো বাইডেন
ছবি- রয়টার্স

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি সমর্থনে এগিয়ে এসেছেন আসন্ন মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক দল মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর করোনা মোকাবিলার টাস্ক ফোর্সের সদস্য অ্যান্থনি ফাউসিকে বিদ্রূপ করার পর বাইডেন ফাউসির সমর্থনে বিবৃতি দিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

১৯ অক্টোবর প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, দেশের মানুষ করোনাভাইরাস নিয়ে ফাউসিসহ ইডিয়টদের কথা শুনে ক্লান্ত হয়ে পড়েছে। ফাউসির কথা আমলে নিলে দেশে করোনায় এ পর্যন্ত পাঁচ লাখের বেশি মানুষের মৃত্যু হতো।

এর প্রতিক্রিয়ায় জো বাইডেন এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট একটি বিষয়ে আপনি সঠিক। আমেরিকার জনগণ আপনাকে নিয়ে ক্লান্ত হয়ে পড়েছে। আমেরিকার মানুষ প্রতিদিন মৃত্যু দেখে ক্লান্ত। তাঁরা ক্লান্ত কারণ, মহামারিকে আপনি সঠিক সময়ে গুরুত্ব না দেওয়ায় বহু মানুষ তাঁদের কাজ হারিয়েছেন। আগের যেকোনো সময়ের চেয়ে এখন এমন একজন নেতা দরকার, যিনি সবাইকে ঐক্যবদ্ধ করবেন। যিনি শান্তিপূর্ণ পরিকল্পনা করবেন এবং ভাইরাসকে পরাজিত করবেন। আবারও প্রেসিডেন্ট ট্রাম্প প্রমাণ করেছেন যে, তিনি এসব করতে অক্ষম।

বাইডেন বিবৃতিতে আরও বলেন, যুক্তরাষ্ট্রে নতুন করে করোনার সংক্রমণ ঘটছে। প্রেসিডেন্ট ট্রাম্প এর মধ্যে অ্যান্থনি ফাউসিকে আক্রমণ করার সিদ্ধান্ত নিয়েছেন। ফাউসিকে বিপর্যয় হিসেবে উল্লেখ করে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের ইডিয়ট বলে উল্লেখ করেছেন ট্রাম্প।

বাইডেন বলেন, ভাইরাসকে পরাজিত করার কোনো পরিকল্পনা করছেন না ট্রাম্প। কেমন করে মানুষের জীবন বাঁচাতে হবে, এ নিয়ে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ শুনছেন না। জীবন বাঁচাতে হবে এবং দেশের অর্থনীতিকে আবার চালু করতে হবে। এসব না করে বিজ্ঞানীদের কথা শোনার জন্য ট্রাম্প উল্টো তাঁরও সমালোচনা করছেন। এমন সমালোচনাকেও সম্মানের স্মারক মনে করেন বলে বাইডেন তাঁর বিবৃতিতে উল্লেখ করেছেন।

এসএম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ