করোনায় হারিয়েছেন পরিবারের ৮ সদস্য, ব্যবসায় হয়েছেন দেউলিয়া

রিকার্ডো আগুয়েরে
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি তার হারিয়েছেন পরিবারের ৮ সদস্যকে। একই সঙ্গে ব্যবসায় দেউলিয়া হয়েছেন।

সিএনএন জানিয়েছে, রিকার্ডো আগুয়েরে নামের ওই ব্যক্তি গত পাঁচ মাসে রীতিমতো পথে বসে গেছেন। সর্বশেষ তার বাবা মারা গেছে নতুন এই রোগে। রিকার্ডোর স্ত্রী আবার গর্ভবতী। তারা তৃতীয় সন্তানের (কন্যা) অপেক্ষায় আছেন। জানিয়েছেন, একটা সময় তার পরিবারের সবাই করোনায় সংক্রমিত হন। স্ত্রী আর তিনি অবশ্য রোগটিকে পরাজিত করেছেন।

বর্তমান অবস্থার কথা বলতে গিয়ে রিকার্ডো জানান, কী করবো, বসে থাকতে পারি। ভেঙে পড়তে পারি অথবা প্রতিদিনের কাজ চালিয়ে যেতে পারি। স্ত্রীর সঙ্গে হাসপাতালে আছি। শারীরিকভাবে দুর্বল। মনের অবস্থা তো আর বলতে হবে না।

রিকার্ডো এবং তার স্ত্রী করোনাকে জয় করেন সেই মে মাসে। তার মা এবং দুই ছেলেও সেরে উঠেছেন। এরপর কাজিনদের মধ্যে মারা গেছেন সাতজন।বাবার কথা স্মরণ করে তিনি বলেন, অনেক ভুগেছেন। সত্যিকারের যোদ্ধা ছিলেন। যতটা পেরেছেন লড়েছেন। এক সময় বলেছি, ক্লান্ত হয়ে গেলে চিন্তা করো না। ঠিক হয়ে যাবে। আমার কাজিনও অনেক ভুগেছে। সে হারিয়েছে তিনজনকে।

রিকার্ডোর ক্যাটারিং ব্যবসা ছিল। কিন্তু মহামারীর সময়ে সেই ব্যবসা বন্ধ করে দিতে হয়েছে। এত কিছুর পরেও অনাগত মেয়ের কল্যাণে তিনি সুড়ঙ্গের শেষে আলো দেখার আশায় আছেন, ও-ই আমার আধ্যাত্মিক শক্তি। সুড়ঙ্গের ওই প্রান্তে আলোর রেখা।

এসএম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ